নওগাঁয় হয়ে অস্ত্র যাচ্ছিল বগুড়ায়

স্টাফ রিপোর্টার: নওগাঁ হয়ে চাঁপাইনবাবগঞ্জ থেকে আগ্নেয়াস্ত্র যাচ্ছিল বগুড়ায়। সেখান থেকে অস্ত্র চলে যেতে গন্তব্যে। কিন্তু তার আগেই অস্ত্রের চালান আটকে দিয়েছে র‌্যাব। 

গ্রেফতার করেছে এই কাণ্ডে যুক্ত দুই যুবককে। রোববার সন্ধ্যা ৭টার দিকে জেলার নিয়ামতপুর উপজেলা আড্ডা বাজার পূর্বপাড়া এলাকা থেকে তাদেরকে আটক করা হয়।

এরা হলেন – চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তপুর উপজেলার শেখপাড়া এলাকার কিবরিয়া রাজুর ছেলে মো. হৃদয় (২৭) ও একই উপজেলার হামিদপাড়া এলাকার আফাজের ছেলে মো. শিশির (২০)।

তাদের কাছ থেকে ৬টি আগ্নেয়াস্ত্র ও গুলি উদ্ধার করেছে র‌্যাব।

সোমবার (২৩ আগস্ট) দুপুরের দিকে রাজশাহী র‌্যাব-৫ এর কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে অধিনায়ক লে. কর্নেল জিয়াউর রহমান তালুকদার এ তথ্য জানান।

সংবাদ সম্মেলনে জানানো হয়- রোববার সন্ধ্যায় র‌্যাব-৫ এর একটি অপারেশন দল গোপন সংবাদের ভিত্তিতে নওগাঁ জেলার নিয়ামতপুর থানার আড্ডা এলাকায় অভিযান পরিচালনা করে। 

এসময় একটি বিদেশি রিভলবার, ৫টি ওয়ান শুটারগান, ১ রাউন্ড গুলি ও কিছু টাকাসহ এই দুইজনকে গ্রেপ্তার করা হয়। 

গ্রেফতারকৃতরা র‌্যাবের কাছে স্বীকার করেছেন- তারা চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুর থেকে অটোরিকশাযোগে নওগাঁয় নিয়ে যাচ্ছিলো। পরবর্তীতে অস্ত্রগুলো নওগাঁ থেকে ট্রাকযোগে বগুড়ায় নিয়ে যাওয়ার কথা ছিলো।

দীর্ঘদিন ধরেই এই কাজে নিজেদের যুক্ত থাকার কথাও স্বীকার করেছে দুই যুবক। পরে তাদের আইনত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলেও সংবাদ সম্মেলনে জানানো হয়।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে র‌্যাব-৫ এর কর্মকর্তা মেজর আশরাফুল ইসলাম, মেজর মো. শাকিব ও মেজর মোরশেদ হাসান উপস্থিত ছিলেন।

Leave a Reply