পাকিস্তানের সাথে সিরিজ স্থগিত স্থগিত করল আফগানিস্তান

খেলাধুলা ডেস্ক: বর্তমান পরিস্থিতি ও ক্রিকেটারদের মানসিক অবস্থার কথা মাথায় রেখে পাকিস্তানের সাথে আসন্ন সিরিজ স্থগিত করল আফগানিস্তান।

২০২৩ সালের বিশ্বকাপের বাছাইপর্বের অংশ হিসেবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে পাকিস্তানের মুখোমুখি হওয়ার কথা আফগানিস্তানের। 

সিরিজটি নিরপেক্ষ ভেন্যু শ্রীলংকায় হওয়ার কথা ছিল। কিন্তু শ্রীলংকায় করোনার কারণে ৩০ আগস্ট পর্যন্ত লকডাউন ঘোষণা করেছে। যে কারণে সিরিজটি শ্রীলংকায় আয়োজন সম্ভব নয়। 

তালেবান আফগানিস্তানের ক্ষমতা দখলের পর সিরিজটি নিয়ে নতুন করে শঙ্কা দেখা দেয়। এমন শঙ্কার মধ্যেই সোমবার জানা যায়, পাক-আফগান সিরিজের ভেন্যু শ্রীলংকা থেকে সরিয়ে পাকিস্তানে নিয়ে যাওয়া হয়েছে। 

কিন্তু আজ মঙ্গলবার আবার জানা গেল রশিদদের পাক সিরিজ স্থগিত করা হয়েছে। 

আফগানিস্তান ক্রিকেট বোর্ডের সিইও হামিদ সিনওয়ারি বলেন, ক্রিকেটারদের মানসিক অবস্থার কথা মাথায় রেখে সিরিজ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি। দু’পক্ষের সম্মতিতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

পাকিস্তান ও শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ডও আফগানিস্তানের এই সিদ্ধান্তকে সমর্থন করেছে বলে দাবি হামিদের। তাদের এই সিদ্ধান্ত আইসিসি-কেও জানিয়ে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি।

হামিদ বলেন, সোমবার সন্ধ্যায় পাকিস্তান ক্রিকেট বোর্ডের সঙ্গে আলোচনায় আমরা সিরিজ স্থগিত রাখার প্রস্তাব দিয়েছিলাম। আগামী বছর আমরা এই সিরিজ খেলার কথা জানিয়েছি। পাকিস্তান ক্রিকেট বোর্ডও সম্মতি জানিয়েছে। আইসিসি-কেও আমরা জানিয়েছি ২০২৩ বিশ্বকাপের আগেই আমরা এই সিরিজ খেলব।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের কর্তা জাকির খান বলেন, আমরা আফগানিস্তান ক্রিকেট বোর্ডের সঙ্গে যোগাযোগ রাখছি। খেলার ইচ্ছে থাকলেও পরিস্থিতির কথা মাথায় রেখে আমাদের পিছিয়ে আসতে হচ্ছে। পরের বছর আমরা এই সিরিজ খেলব। 

Leave a Reply