রাজশাহীতে রাত্রীকালীন বিধিনিষেধ উঠল

স্টাফ রিপোর্টার. রাজশাহী: গত ২৪ ঘণ্টায় রাজশাহী বিভাগের মধ্যে নওগাঁ, বগুড়া এবং সিরাজগঞ্জ একজন করে ৩ জনের মৃত্যু হয়েছে করোনা।  করোনার দ্বিতীয় ঢেউ শুরুর পর বিভাগে এক দিনে করোনার সর্বনিম্ন রেকর্ড এটি। 

এই একদিনে রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, নাটোর, জয়পুরহাট এবং পাবনা জেলায় প্রাণহানির খবর মেলেনি। এনিয়ে বিভাগজুড়ে করোনায় প্রাণহানি দাঁড়াল ১ হাজার ৫৭৪ জনে। 

বৃহস্পতিবার (২৬ আগস্ট) দুপুরের দিকে বিভাগীয় স্বাস্থ্য দফতরের সহকারী পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) ডা. নাজমা আক্তার স্বাক্ষরিত এক প্রতিবেদনে এই তথ্য জানা গেছে।

এ পর্যন্ত বগুড়ায় ৬৫৩, রাজশাহীতে ২৯০, নাটোরে ১৬৩, চাঁপাইনবাবগঞ্জে ১৪৮, নওগাঁয় ১৩৪, সিরাজগঞ্জে ৯২, জয়পুরহাটে ৫৪ এবং পাবনায় ৪০ জন মারা গেছেন।

বিভাগীয় স্বাস্থ্য দফতরের তথ্য অনুযায়ী, বিভাগে এ পর্যন্ত এ পর্যন্ত ৯৪ হাজার ৭৬১ জনের করোনা ধরা পড়েছে। এর মধ্যে গত এক দিনে ১৫৯ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে। 

এই দিন  রাজশাহীতে ৬৫, পাবনা ৩৫, সিরাজগঞ্জে ২৭, চাঁপাইনবাবগঞ্জে ১৪,  নাটোরে ১২, সিরাজগঞ্জে ১৪, বগুড়ায় ৩,  নওগাঁয় ২ এবং জয়পুরহাটে একজনের করোনা ধরা পড়েছে।

এ পর্যন্ত বিভাগে সুস্থ হয়েছেন ৮৭ হাজার ১৩ জন করোনা রোগী। এর মধ্যে গত এক দিনে সুস্থ হয়েছেন ৬৭১ জন। এই একদিনে হাসপাতালে এসেছেন ৫২ জন। করোনায় সব মিলিয়ে হাসপাতালে চিকিৎসাধীন ১৪ হাজার ৭৪৫ জন।

বিভাগীয় স্বাস্থ্য দফতরের তথ্য অনুযায়ী, গত বছরের ১২ এপ্রিল বিভাগে প্রথম করোনা সংক্রমণ ধরা পড়ে। এর ১৪ দিনের মাথায় ২৬ এপ্রিল রাজশাহীতে করোনায় প্রথম প্রাণহানি ঘটে। ভারতীয় ধরণ ছড়িয়ে পড়ায় গত জুনের পর থেকে পুরো অঞ্চলজুড়ে ছড়িয়ে পড়ে করোনার দ্বিতীয় ঢেউ। 

Leave a Reply