রামেক হাসপাতালে আরও ২ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার, রাজশাহী: গত ২৪ ঘণ্টায় রাজশাহী বিভাগে করোনায় আরও ৬ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে রাজশাহী ও সিরাজগঞ্জ জেলায় মারা গেছে দুজন করে। আর একজন করে মারা গেছে নওগাঁ ও বগুড়া জেলায়। 

এইদিন চাঁপাইনবাবগঞ্জ, নাটোর, জয়পুরহাট এবং পাবনায় প্রাণহানির খবর মেলেনি। এ পর্যন্ত বিভাগের আট জেলায় করোনায় মারা গেছেন ১ হাজার ৫৮৪ জন।

রোববার (২৯ আগস্ট) দুপুরের দিকে বিভাগীয় স্বাস্থ্য দফতরের সহকারী পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) ডা. নাজমা আক্তার স্বাক্ষরিত এক প্রতিবেদনে এই তথ্য জানা গেছে।

এর আগে গত শনিবার (২৮ আগস্ট)  বিভাগে একজনের মৃত্যু হয়েছে করোনায়। গত ছয় মাসে বিভাগে করোনায় প্রাণহানির সর্বনিম্ন রেকর্ড এটি। ওই দিন বিভাগে করোনা শনাক্ত হয় ৬৭ জনের। গত ছয় মাসে সংক্রমণ শনাক্তের সর্বনিম্ন রেকর্ডও এটি।

বিভাগীয় স্বাস্থ্য দফতরের হিসেবে এ পর্যন্ত বগুড়ায় ৬৫৭, রাজশাহীতে ২৯২, নাটোরে ১৬৩, চাঁপাইনবাবগঞ্জে ১৪৮, নওগাঁয় ১৩৬, সিরাজগঞ্জে ৯৪, জয়পুরহাটে ৫৪ এবং পাবনায় ৪০ জন মারা গেছেন।

বিভাগীয় স্বাস্থ্য দফতরের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিভাগে এ পর্যন্ত ৯৫ হাজার ২৩১ জনের করোনা ধরা পড়েছে। এর মধ্যে গত এক দিনে ১৬৩ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে। এদিন  রাজশাহীতে ৫৯, পাবনা ৩৪, বগুড়ায় ২২, সিরাজগঞ্জে ২০, নাটোরে ১৬, চাঁপাইনবাবগঞ্জে ৯,  নওগাঁয় ২ এবং জয়পুরহাটে একজনের করোনা ধরা পড়েছে।

এ পর্যন্ত বিভাগে সুস্থ হয়েছেন ৮৮ হাজার ১৯৪ জন করোনা রোগী। এর মধ্যে গত এক দিনে সুস্থ হয়েছেন ৬৭১ জন। এই একদিনে হাসপাতালে এসেছেন ৮৫ জন। করোনায় সব মিলিয়ে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন ১৪ হাজার ৯৪৯ জন।

Leave a Reply