স্টাফ রিপোর্টার: জামিনে মুক্তি পেয়েছেন নওগাঁ জেলা বিএনপিও এর অঙ্গ সংগঠনের শীর্ষ চার নেতা। পুলিশের দায়ের করা দুটি মামলায় রোববার (২৯ আগস্ট) জেলা ও দায়রা জজ আদালত তাদের জামিন মঞ্জুর করেন।
 

ওই চার নেতা হলেন- জেলা বিএনপির সদস্য মোফাখারুল ইসলাম (তারা), জেলা যুবদলের সভাপতি বায়েজিদ হোসেন পলাশ ও সাধারণ সম্পাদক খায়রুল আলম গোল্ডেন এবং জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি শামীম আহম্মেদ। 

রোববার সন্ধ্যা পৌনে ৭টার দিকে নওগাঁ জেলা কারাগার থেকে বেরিয়ে আসেন তারা। এসময় কারা ফটকে অবস্থান করছিলেন বিপুল সংখ্যক নেতাকর্মী। এসময় কর্মীরা তাদের ফুল দিয়ে বরণ করে নেন। 


নওগাঁ জেলা কারাগারের জেলার মো. শরিফুল ইসলাম জানান, নওগাঁ জেলা ও দায়রা জজ আদালত থেকে জামিনের আদেশ কারাগারে পৌঁছার পর মুক্তি পেয়েছেন বিএনপির চার নেতা।


পরে কাগজপত্র নওগাঁ জেলা ও দায়রা জজ আদালত হয়ে কারাগারে গেলে সন্ধ্যায় তারা জামিনে মুক্ত হন।


নওগাঁ জেলা বিএনপির আহ্বায়ক মাস্টার হাফিজ ও সাবেক সভাপতি ও পৌর মেয়র নজমুল হক সনি বলেন, গত ৩০ জানুয়ারি নওগাঁয় পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় দায়ের করা পৃথক দুটি মামলা করে পুলিশ। এ মামলায় গত ১৬ আগস্ট নওগাঁর ১ নং আমলী আদালতে হাজির হয়ে জামিনের আবেদন জানান ওই চার বিএনপি নেতা। কিন্তু বিচারক তাজুল ইসলাম নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।


উল্লেখ্য, সরকারি কাজে বাধা, পুলিশের ওপর হামলা ও সরকারি সম্পত্তিসহ জানমালের নিরাপত্তা বিঘ্নিত করায় সন্ত্রাসবিরোধী আইনে গত (৩০ মার্চ) নওগাঁ সদর থানা পুলিশ বাদী হয়ে এ মামলা করেন।


পৃথক দুই মামলায় ৫৭ জন করে একই ব্যক্তিসহ অজ্ঞাত আরও অনেকের বিরুদ্ধে মামলা হয়েছে।

Leave a Reply