নওগাঁয় জাতীয় কবির স্মরণে আলাচনা সভা

স্টাফ রিপোর্টার: নওগাঁর কৃতি সন্তান শিশু নৃত্য শিল্পী ফ্লোরা আহম্মেদকে সংর্বধনা দেয়া হয়েছে। রোববার ( ২৯ আগস্ট) রাত ৮টায় শহরের আড্ডায় কফি মিলনায়তনে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের স্মরণে আয়োজিত আলোচনা সভায় তাকে এই সংর্বধনা দেয় শতাব্দী নওগাঁ


আয়োজনের শুরুতেই জাতীয় কবি কাজী নজরুল ইসলাম এর ৪৫তম মৃত্যুবার্ষিকী স্মরণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ নওগাঁ সদর উপজেলা কমান্ডার ও শতাব্দী নওগাঁর সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোলাম সামদানীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নওগাঁ জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযাদ্ধা এ্যাড.ফজলে রাব্বী বকু।


প্রধান অতিথির বক্তব্য এ্যাড.ফজলে রাব্বী বকু বলেন,জাতীয়  কবি কাজী নজরুল ইসলাম বৃটিশ শাসন থেকে শুরু করে মহান স্বাধীনতা যুদ্ধ বাঙ্গালীদের যুগিয়েছে প্রেরণা। তিনি তার লেখনির মাধ্যমে সাম্য ও ন্যায়ের বন্ধনে সকলকে একত্রিত হওয়ার আহবান জানিয়েছেন।

কাজী নজরুল ইসলাম শুধু বাঙ্গালী জাতির কবি নয়,সাড়া বিশ্বের মানুষের কাছে অনুপ্ররণার বাতিঘর। যা তার অসংখ্য কবিতা,গান ও রচনাবলীতে ফুটিয়ে তুলেছেন। তিনি সকল ধর্মের,সকল মানুষের প্রাণের কবি ছিলেন।


তিনি আরো বলেন, কবি নজরুল ইসলামের যে বিশাল সৃষ্টি তা সুরধারার জাতি গঠনে মেলবন্ধন সৃষ্টি করবে যুগের পর যুগ। তরুন প্রজন্মকে জাতীয় কবির বৃহৎ সৃষ্টি সম্পর্কে জানতে হবে, জানাতে হবে অবিভাবকদের। কবি নজরুলের রেখে যাওয়া কর্ম ও সৃষ্টিকে বুকে ধারন ও লালন করে কাজে লাগাতে হবে দেশ ও জাতির কল্যানে। শুধু মুখে নজরুল প্রেম নয়, ধারণ করত হত অন্তরে।


শতাব্দী নওগাঁ ও জেলা নজরুল একাডেমির সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এবিএম রফিকুল ইসলামের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা বার এ্যাসোসিয়েশন এর সভাপতি এ্যাড. সরদার সালাহ উদ্দিন মিন্টু, জেলা সাংবাদিক ইউনিয়ন এর সাধারণ সম্পাদক এস এম আজাদ হোসন মুরাদ এবং  নওগাঁ পৌরসভার ৭নং ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র সারোয়ার তানজিদ সম্রাট। 


আলাচনা সভা শেষে নওগাঁর কৃতি সন্তান নৃত্য শিশু শিল্পী ফ্লোরা আহম্মেদকে সংর্বধনা প্রদান করেন প্রধান অতিথি। এর পর শিশু শিল্পী ফ্লোরার একক নৃত্য পরিবেশিত হয়।

Leave a Reply