আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি প্রকাশ করেছে আইসিসি। চলতি বছরের ১৭ অক্টোবর শুরু হবে বিশ্বকাপের প্রথম রাউন্ড। সেখানে উদ্বোধনী দিনেই মাঠে নামবে বাংলাদেশ ক্রিকেট দল।

খেলাধুলা ডেস্ক: যে কোনো ক্রিকেটারের স্বপ্ন দেশের হয়ে বিশ্বকাপে খেলা। তবে সবার এই সৌভাগ্য হয় না। নিউজিল্যান্ড সিরিজে বাংলাদেশের ক্রিকেটাররা অনেকেই শঙ্কা আর অনিশ্চয়তায় ভূগবেন। কারণ এই সিরিজের মাঝপথেই ঘোষণা করা হবে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের দল।

এজন্য জাতীয় দলের কোচ রাসেল ডমিঙ্গো চেয়েছিলেন, এই সিরিজের আগেই বিশ্বকাপ দল ঘোষণা করে ফেলা। তবে যে কোনো কারণেই হোক, দল ঘোষণা কয়েকটা দিন পিছিয়ে গেল।

আজ সোমবার ভার্চুয়াল সংবাদ সম্মেলনে রাসেল ডমিঙ্গো বলেন, ‘এই সিরিজ শেষ হওয়ার দু-একদিন আগেই বিশ্বকাপ দল ঘোষণা করতে হবে। সম্ভবত সেপ্টেম্বরের ৯ বা ১০ তারিখের মধ্যে জানানো হবে।

এই মুহূর্তে আমাদের বেশ ভালো ধারণা আছে, স্কোয়াড কেমন হতে যাচ্ছে। এই সিরিজের আগেই স্কোয়াড ঘোষণা করতে পারলে অবশ্য দারুণ হতো। ক্রিকেটারদের চাপ তাহলে হালকা হতো। বিশ্বকাপ দল নির্বাচন নিয়ে ভয় ছাড়াই ওরা খেলতে পারত। কিন্তু আমার মনে হয় না আমরা তা এখনও পারছি।’

দলে পারফর্মার বেড়ে যাওয়ায় বিশ্বকাপ স্কোয়াড সাজাতে মধুর সমস্যায় পড়েছেন ডমিঙ্গো। তিনি আরও বলেন, ‘দলে জায়গার জন্য লড়াই সবসময়ই দারুণ ব্যাপার। সবসময়ই বলে এসেছি, ম্যাচ জিততে হলে স্রেফ ১১ জন ক্রিকেটার নিয়ে ভাবলে চলবে না। পুরো স্কোয়াড ভাবতে হবে।

বিশেষ করে মহামারীর সময়ে সুরক্ষা বলয়ের জীবন, ভ্রমণের নানা বাধা, সবকিছু মিলিয়ে পারফর্ম করার মতো একটা বড় স্কোয়াড তৈরি রাখা জরুরি। আমাদের জন্য দারুণ ব্যাপার যে এই সংস্করণের দলে এখন বেশ গভীরতা আছে।’

Leave a Reply