রাজশাহীতে দুই শিবিরকর্মী গ্রেফতার

স্টাফ রিপোর্টার, রাজশাহী: রাজশাহী নগরীতে দুই শিবিরকর্মী গ্রেফতার হয়েছেন। মঙ্গলবার (৩১ আগস্ট) দিবাগত রাত সোয়া ৮টার দিকে নগরীর বোয়ালিয়া থানার দেবিসিংপাড়া আমবাগান এলাকায় একটি বাসা থেকে তাদের গ্রেফতার করে পুলিশ।

গ্রেফতারকৃতরা হলেন- নগরীর চন্দ্রিমা থানার ললিতাহার এলাকার আব্দুল গফুরের ছেলে আল আমিন (২৪) ও নগরীর দেবিসিংপাড়া আম বাগানের মৃত মতিউর রহমানের ছেলে  বখতিয়ার আবির (১৯)।

পুলিশের ভাষ্য, ওই বাড়িটিতে গোপন বৈঠক করছিলেন অর্ধশতাধিক শিবির নেতাকর্মী। অভিযান চালিয়ে সেখান থেকেই ওই দুজনকে গ্রেফতার করা হয়েছে। ওই বাড়ি থেকে দেশীয় অস্ত্রশস্ত্র, হাসুয়া ও বিভিন্ন জিহাদী বইপত্র পাওয়া গেছে। উদ্ধার হয়েছে ৩ টি মোটরসাইকেল, ২ টি ল্যাপটপ, ৯টি মোবাইলও।

বুধবার সন্ধ্যায় নগর পুলিশের মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস বলেন, দেবিসিংপাড়া আম বাগানের ওই বাড়িতে সরকার বিরোধী ষড়যন্ত্রের প্রস্তুতিমূলক গোপন বৈঠক করছিলেন জামায়াত-শিবিরের নেতাকর্মীরা।

গোপন সংবাদ পেয়ে সেখানে অভিযান চালায় বোয়ালিয়া মডেল থানার একটি দল। ওই দলের নেতৃত্ব দেন থানার এসআই ইফতেখার মোহাম্মদ আল আমিন। অসময় অন্যরা পালিয়ে গেলেও ওই দুই শিবিরকর্মী ধরা পড়েন।

পরে সেখান থেকে দেশীয় অস্ত্রশস্ত্র, হাসুয়া ও বিভিন্ন  জিহাদী বইপত্র ছাড়াও মোটরসাইকেল, ল্যাপটপ ও মোবাইল ফোন উদ্ধার হয়।

এই নগর পুলিশ কর্তা জানান, জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা সরকার বিরোধী ষড়যন্ত্রের গোপন বৈঠকের কথা স্বীকার করেছেন। পরে এনিয়ে বোয়ালিয়া মডল থানায় মামলা হয়েছে। পুলিশ এনিয়ে আইনত ব্যবস্থা নিয়েছে।

Leave a Reply