রাজশাহীতে রাত্রীকালীন বিধিনিষেধ উঠল

স্টাফ রিপোর্টার, রাজশাহী: গত ২৪ ঘণ্টায় রাজশাহী বিভাগজুড়ে আরও ৩ জনের প্রাণ নিয়েছে মহামারি করোনা। এই একদিনে রাজশাহী, নাটোর ও বগুড়ায় একজন করে মারা গেছেন। এই একদিনে চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ, জয়পুরহাট, সিরাজগঞ্জ এবং পাবনা জেলায় প্রাণহানির খবর মেলেনি। 

এর আগে গত ২৬ আগস্ট বিভাগে তিন জন মারা যান। এর দুই দিন পর ২৮ আগস্ট মারা যান মাত্র একজন। এরপর ফের বেড়ে যায় মৃত্যু হার। গত ২৯ আগস্ট ৬ জন, ৩০ আগস্ট ৬ জন, ৩১ আগস্ট ৯ জন এবং ১ সেপ্টেম্বর ৬ জন মারা যান বিভাগজুড়ে।

বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) দুপুরের দিকে বিভাগীয় স্বাস্থ্য দফতরের সহকারী পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) ডা. নাজমা আক্তার স্বাক্ষরিত এক প্রতিবেদনে এই তথ্য জানা গেছে।

বিভাগীয় স্বাস্থ্য দফতরের হিসেবে, এ পর্যন্ত বিভাগের আট জেলায় করোনায় মারা গেছেন ১ হাজার ৬০৮ জন। এর মধ্যে সর্বোচ্চ ৬৬৫ জন মারা গেছে বগুড়ায়। এ ছাড়া রাজশাহীতে ২৯৭, নাটোরে ১৬৯, চাঁপাইনবাবগঞ্জে ১৪৮, নওগাঁয় ১৩৮, সিরাজগঞ্জে ৯৫, জয়পুরহাটে ৫৬ এবং পাবনায় ৪০ জনের মৃত্যু হয়েছে এই মহামারিতে।

বিভাগীয় স্বাস্থ্য দফতরের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিভাগে এ পর্যন্ত ৯৫ হাজার ৮৩১ জনের করোনা ধরা পড়েছে। এর মধ্যে গত এক দিনে ১৩২ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে। এদিন রাজশাহীতে ৩৯, সিরাজগঞ্জে ২৮, নাটোরে ২৭, বগুড়ায় ২৫, পাবনা ৭, নওগাঁয় ৩ ও জয়পুরহাটে ৩ জন মারা গেছেন। এই একদিনে  চাঁপাইনবাবগঞ্জে করোনা শনাক্তের খবর পাওয়া যায়নি।

এ পর্যন্ত বিভাগে সুস্থ হয়েছেন ৮৯ হাজার ৬৫৬ জন করোনা রোগী। এর মধ্যে গত এক দিনে সুস্থ হয়েছেন ৩৬৭ জন। এই একদিনে হাসপাতালে এসেছেন ৬৬ জন। করোনায় সব মিলিয়ে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন ১৫ হাজার ১৯৫ জন।

Leave a Reply