রাজশাহীতে রাত্রীকালীন বিধিনিষেধ উঠল

স্টাফ রিপোর্টার, রাজশাহী: গত ২৪ ঘণ্টায় রাজশাহী বিভাগজুড়ে আরও ৪ জনের প্রাণ নিয়েছে মহামারি করোনা। এই চার জনই চাঁপাইনবাবগঞ্জ জেলার বাসিন্দা। এই একদিনে বিভাগের বাকি সাত জেলায় করোনায় প্রাণহানির খবর মেলেনি। 

শুক্রবার (৩ সেপ্টেম্বর) দুপুরের দিকে বিভাগীয় স্বাস্থ্য দফতরের সহকারী পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) ডা. নাজমা আক্তার স্বাক্ষরিত এক প্রতিবেদনে এই তথ্য জানা গেছে।

বিভাগীয় স্বাস্থ্য দফতরের হিসেবে, এ পর্যন্ত বিভাগের আট জেলায় করোনায় মারা গেছেন ১ হাজার ৬১২ জন। এর মধ্যে সর্বোচ্চ ৬৬৫ জন মারা গেছে বগুড়ায়। এ ছাড়া রাজশাহীতে ২৯৭, নাটোরে ১৬৯, চাঁপাইনবাবগঞ্জে ১৫২, নওগাঁয় ১৩৮, সিরাজগঞ্জে ৯৫, জয়পুরহাটে ৫৬ এবং পাবনায় ৪০ জনের মৃত্যু হয়েছে এই মহামারিতে।

বিভাগীয় স্বাস্থ্য দফতরের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিভাগে এ পর্যন্ত ৯৬ হাজার ৫৩ জনের করোনা ধরা পড়েছে। এর মধ্যে গত এক দিনে ২২২ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে। এদিন পাবনায় ৮০, সিরাজগঞ্জে ৪৭, রাজশাহীতে ৪২, বগুড়ায় ২৪,  জয়পুরহাটে ১৬, নাটোরে ১০, নওগাঁয় ২ এবং চাঁপাইনবাবগঞ্জে একজনের করোনা ধরা পড়েছে। এই একদিনে 

এ পর্যন্ত বিভাগে সুস্থ হয়েছেন ৮৯ হাজার ৯৫৮ জন করোনা রোগী। এর মধ্যে গত এক দিনে সুস্থ হয়েছেন ৩০২ জন। এই একদিনে হাসপাতালে এসেছেন ৪৬ জন। করোনায় সব মিলিয়ে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন ১৫ হাজার ২৪১ জন।

Leave a Reply