গ্রেফতার মমিনুল ইসলাম পিয়াস

স্টাফ রিপোর্টার, রাজশাহী: চাচাকে গালাগালের প্রতিবাদ করায় ক্ষিপ্ত হয়ে বাবাকে ছুরিকাঘাতে হত্যা করেছেন মমিনুল ইসলাম পিয়াস (১৮) নামের এক যুবক। রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নেয়ার পর তার বাবা আবুল বাসার জুয়েল (৪৫) মারা যান।

রোববার (৫ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে নগরীর রাজপাড়া থানার অচিনতলা এলাকায় এই ঘটনা ঘটে। নিহত জুয়েল ওই এলাকার  মজিবুর রহমানের ছেলে।

এ নিয়ে নিহতের আরেক ছেলে সুজন ইসলাম বাদি হয়ে ভাই পিয়াসের নামে মামলা দায়ের করেছেন। এই ঘটনার পর নিজ বাড়ি থেকে অভিযুক্ত পিয়াসকে গ্রেফতার করেছে পুলিশ। 

নগরীর রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, বাবাকে ছুরিকাঘাতের পর পিয়াস বাড়ি থেকে পালানোর চেষ্টা করেছিলেন।

কিন্তু থানা পুলিশের টহল দল দ্রুত সেখানে পৌঁছে যাওয়া তার সেই চেষ্টা ব্যর্থ হয়ে যায়। পরে তাকে থানায় নেয়া হয়। এনিয়ে নিহতের আরেক ছেলে বাদি হয়ে মামলা দায়ের করেছেন। পুলিশ এই ঘটনায় আইনত ব্যবস্থা নিচ্ছে।

স্বজনদের বরাত দিয়ে ওসি বলেন, মাদকাসক্ত ওই যুবক  বেপরোয়া জীবনযাপন করতেন। কয়েকদিন আগে ঢাকায় বসবাসরত চাচার কাছে মাদক কেনার জন্য টাকা চেয়েছিলেন তিনি। কিন্তু চাচা তাকে টাকা দেননি। এনিয়ে রোববার সকালে চাচাকে উদ্দেশ্য করে গালিগলাজ দিচ্ছিলেন পিয়াস।

এর প্রতিবাদ জানান তার বাবা জুয়েল। এতে ক্ষিপ্তি হয়ে বাবাকে ছুরিকাঘাত করেন ওই যুবক। টের পেয়ে স্বজনরা দ্রুত ছুরিকাহত তার বাবাকে উদ্ধার করে রামেক হাসপাতালে নেন। এসময় জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরে মরদেহ ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে নেয়া হয়।

Leave a Reply