অস্ত্র চোরাচালান

স্টাফ রিপোর্টার, রাজশাহী: রাজশাহীতে দুটি বিদেশী পিস্তল, ম্যাগজিন এবং চার রাউন্ড গুলিসহ বশির আহম্মেদ (২২) নামের এক যুবক গ্রেফতার হয়েছেন। শুক্রবার (১০ সেপ্টেম্বর) দিবাগত রাত পৌনে ১১টার দিকে নগরীর কাশিয়াডাঙ্গা এলাকা থেকে নগর গোয়েন্দা পুলিশ তাকে গ্রেফতার করে।

গ্রেফতার বশির আহম্মেদ চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার বোগলাউড়ি ডাক্তারপাড়া এলাকার পাতু মণ্ডলের ছেলে। আগ্নেয়াস্ত্র সাথে নিয়ে একাতা পরিবহণে চেপে ঢাকার উদ্দেশ্যে যাচ্ছিলেন ওই যুবক।

শনিবার (১১ সেপ্টেম্বর) বিকেলে নগর গোয়েন্দা পুলিশের কার্যালয়ে সংবাদ সম্মেলনে এই তথ্য জানান নগর পুলিশের উপ-পুলিশ কমিশনার আরেফিন জুয়েল।

তিনি বলেন, আগ্নেয়াস্ত্রগুলো ভারত থেকে সীমান্ত অতিক্রম করে এসেছে। সেগুলো ঢাকায় নেয়া হচ্ছিল। এগুলো সন্ত্রাসী ও জঙ্গিদের হাতে চলে যেতো।

গোপন সংবাদ পেয়ে রাতে নগরীর কাশিয়াডাঙ্গা এলাকায় ঢাকাগামী একতা পরিবহণে যাত্রীবাহী বাসে (ঢাকা মেট্রো ব-১৪-৮৮৪০) তল্লাশি চালান নগর গোয়েন্দা পুলিশের সদস্যরা।

ওই অভিযানে নেতৃত্ব দেন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার আব্দুল্লাহ আল মাসুদ। পরিদর্শক আশিক ইকবাল, এসআই আবদুর রহমান ও এসআই শাকিল হুদা জনি সঙ্গিয় ফোর্স নিয়ে এই অভিযানে অংশ নেন।

তারা বাসযাত্রী বশির আহম্মেদকে আটক করেন। জিজ্ঞাসাবাদের পর ট্রাভেল ব্যাগে আগ্নেয়াস্ত্র নেয়ার কথা স্বীকার করেন তিনি। পরে তার ব্যাগ থেকে দুটি বিদেশী পিস্তল , একটি ম্যাগজিন এবং চার রাউণ্ড গুলি উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদে ওই যুবক দীর্ঘদিন ধরে অস্ত্র চোরাচালানের সঙ্গে নিজের সম্পৃক্ততার কথা স্বীকার করেন। পরে তার বিরুদ্ধে নগরীর কাশিয়াডাঙ্গা থানায় অস্ত্র আইনে মামলা হয়েছে। এনিয়ে আইনত ব্যবস্থাও নিয়েছে পুলিশ।

Leave a Reply