পুলিশের ফেসবুক পেইজে হয়রানির অভিযোগ, ধরা পড়ল যুবক

স্টাফ রিপোর্টার, রাজশাহী: পুলিশের ফেসবুক পেইজ ’পুলিশ সাইবার সাপোর্ট ফর ওমেন’ এ অভিযোগ করেছিলেন যৌন হেনস্তার শিকার রাজশাহীর এক নারী। 

ওই অভিযোগে নগরীর চন্দ্রিমা থানা পুলিশ নিয়ামুল হোসেন রাতুল (২৪) নামের এক যুবককে গ্রেফতার করেছে। 

বুধবার ( ১৫ সেপ্টেম্বর) বেলা পৌনে ২টার দিকে নগরীর জামালপুর চকপাড়া থেকে তাকে গ্রেফতার করা হয়। অভিযুক্ত নিয়ামুল হোসেন রাতুল ওই এলাকার সোহেল রানার ছেলে।

পরে তাকে নগর পুলিশ সদর দপ্তরে সাংবাদিক সম্মেলনে হাজির করা হয়। 

নগর পুলিশের মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস বলেন, সাইবার স্পেসে হয়রানির স্বীকার এক নারী প্রতিকার চেয়ে গত ২৭ আগস্ট পুলিশের  ফেসবুক পেজে অনুরোধ করেন। 

তিনি উল্লেখ করেন, একটি ফেসবুক আইডি থেকে গোপনে ধারণকৃত তার আপত্তিকর ছবি দিয়ে ব্ল্যাকমেইল করা হচ্ছে। ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে টাকা দাবিসহ বিভিন্ন ধরনের হুমকি আসছে। অসহায় ওই নারী তার সামাজিক মর্জাদা ক্ষুন্ন হওয়ারও শঙ্কা করছিলেন। 

ওই তথ্য বিশ্লেষণ করে নিয়ামুল হোসেন রাতুলের বিরূদ্ধে প্রাথমিকভাবে অভিযোগের সত্যতা পায় পুলিশ। এরপর নগরীর চন্দ্রিমা থানায় এসে মামলা দায়ের করেন ওই ভুক্তভোগী।

এরপর তথ্য প্রযুক্তির সহায়তায় অভিযুক্ত রাতুলের অবস্থান নিশ্চিত হয় পুলিশ।  পরে বুধবার দুপুরের দিকে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। এনিয়ে ওই যুবকের বিরুদ্ধে আইনত ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানান এই নগর পুলিশ কর্তা।

Leave a Reply