রামেক হাসপাতালে আরও ২ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার, রাজশাহী: রাজশাহী বিভাগজুড়ে ২৪ ঘণ্টায় ৩ জনের প্রাণ নিয়েছে মহামারি করোনা। এইদিন একজন করে রাজশাহী, নওগাঁ ও  বগুড়ায় প্রাণ হারিয়েছেন। এর বাইরে বিভাগের ৫ জেলায় করোনায় প্রাণহানির খবর মেলেনি।

বুধবার (১৫ সেপ্টেম্বর) দুপুরের দিকে বিভাগীয় স্বাস্থ্য দফতরের সহকারী পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) ডা. নাজমা আক্তার স্বাক্ষরিত এক প্রতিবেদনে এই তথ্য জানা গেছে।

এদিকে, গত এক দিনে বিভাগে আরও ৪৭  জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে বগুড়ায় ১৩, পাবনায় ৯, সিরাজগঞ্জে ৯, নাটোরে ৫, রাজশাহীতে ৪, নওগাঁয় ৪ এবং চাঁপাইনবাবগঞ্জে ২ জনের করোনা শনাক্ত হয়েছে।

বিভাগীয় স্বাস্থ্য দফতরের হিসেবে, এনিয়ে বিভাগে করোনা সংক্রমণ দাঁড়াল ৯৭ হাজার ৩৮৭ জনে। এর মধ্যে মারা গেছেন ১ হাজার ৬৪৪ জন। এ পর্যন্ত বিভাগে  সর্বোচ্চ ৬৭৮ জন মারা গেছে বগুড়ায়। 

এ ছাড়া রাজশাহীতে ৩০৭, নাটোরে ১৭১, চাঁপাইনবাবগঞ্জে ১৫৬, নওগাঁয় ১৪০, সিরাজগঞ্জে ৯৬, জয়পুরহাটে ৫৬ এবং পাবনায় ৪০ জনের মৃত্যু হয়েছে এই মহামারিতে।

বিভাগে গত এক দিনে ১২৭ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে। 

এ পর্যন্ত বিভাগে সুস্থ হয়েছেন ৯২ হাজার ৯৬২ জন করোনা রোগী। এর মধ্যে গত এক দিনে সুস্থ হয়েছেন ১১৫ জন। এই একদিনে হাসপাতালে এসেছেন ৩১ জন। করোনায় সব মিলিয়ে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন ১৫ হাজার ৮৩০ জন।

বিভাগীয় স্বাস্থ্য দফতরের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিভাগজুড়ে হোম কোয়ারেন্টাইনে রয়েছে ৯৫ জন। এই একদিনে কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র পেয়েছেন ১৩১ জন। হাসপাতালে আইসোলেশনে রয়েছেন ২১ জন। গত একদিনে আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন ৬৫ জন।

Leave a Reply