২ দিন পর অপহৃত কলেজছাত্রী উদ্ধার, যুবক গ্রেফতার

স্টাফ রিপোর্টার, রাজশাহী: অপহরণের দু দিন পর রাজশাহী নগরী থেকে অপহণের শিকার এক কলেজছাত্রী উদ্ধার হয়েছে। বুধবার (১৫ সেপ্টেম্বর) সকালে জেলার তানোর থেকে তাকে উদ্ধার করে নগরীর কাশিয়াডাঙ্গা থানা পুলিশ।

এই ঘটনায় গ্রেফতার করা হয় হামিম হোসেন নিলয় (২২) নামের এক যুবককে। নিলয় নগরীর গোলজারবাগ গুড়িপাড়া এলাকার মোঃ জাহাঙ্গীর আলমের ছেলে। ভুক্তভোগী কলেজছাত্রীর বাড়ি নগরীর কাশিয়াডাঙ্গা থানা এলাকায়।

প্রাইভেটে যাবার পথে গত ১২ সেপ্টেম্বর ভোর সাড়ে ৬টার দিকে তাকে অপহরণ করে নিয়ে যায় নিলয়। এই ঘটনায় ওই দিনই কশিয়াডাঙ্গা থানায় অপহরণ মামলা দায়ের করেন ছাত্রীর বাবা। এরপর অহরণের শিকার ছাত্রীকে উদ্ধারে অভিযানে নামে পুলিশ।


ওই ছাত্রীর বাবার অভিযোগ, কোচিং-প্রাইভেটে যাবার পথে কলেজ ছাত্রীকে দীর্ঘদিন ধরে উত্যক্ত করে আসছিলেন নিলয়। বিয়ের প্রলোভনও দিচ্ছিলেন। বিষয়টি নিলয়ের পরিবারকে জানানো হয়। কিন্তু প্রতিকার মেলেনি। শেষে বিয়ের প্রলোভন দিয়ে অপহরণ করে নিয়ে যায়।


নগর পুলিশের মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, মামলা দায়েরের পর আরএমপি কমিশনার ওই ছাত্রীকে দ্রæত উদ্ধার এবং অপহরণকারীকে গ্রেফতারের নির্দেশ দেন।


এরপর কাশিয়াডাঙ্গা বিভাগের উপ-পুলিশ কমিশনার মনিরুল ইসলামের তত্ত¡াবধানে উদ্ধার তৎপরতা শুরু করে কাশিয়াডাঙ্গা থানা পুলিশ। এই অভিযানে সহায়তা দেয় আরএমপির সাইবার ক্রাইম ইউনিট।


তথ্য প্রযুক্তির সহায়তায় অবস্থান নিশ্চিত হয়ে ওই ছাত্রীকে উদ্ধারে অভিযান চালায় পুলিশ। সেখান থেকেই উদ্ধার করা হয় ওই ছাত্রীকে। একই সাথে গ্রেফতার করা হয় অভিযুক্তকেও। পরে এনিয়ে আইনত ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছেন এই আরএমপি মুখপাত্র।

Leave a Reply