একই দিনে তানোরে দুই অপমৃত্যু

স্টাফ রিপোর্টার, রাজশাহী: এক দিনে রাজশাহীর তানোরে নারীসহ দুজন মারা গেছেন। বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) সকালে উপজেলার বিলকুমারী বিল থেকে মোহাম্মদ আলী (৭০) নামের এক জেলের মরদেহ উদ্ধার হয়।

এর আগে বুধবার (২২ সেপ্টেম্বর) রাতে উপজেলার কামারগাঁ ইউনিয়নের বিহারইল এলাকার নিজ বাড়ি থেকে উদ্ধার হয় সারথী রাণীর (৫৫) মরদেহ। এই  দুজনই বুধবার মারা যান। 

মোহাম্মদ আলী ওরফে আহম্মদ উপজেলা সদরের শিতলীপাড়া এলাকার বাসিন্দা। আর সারথী রাণী বিহারইল এলাকার রতন কুমার দাসের স্ত্রী। পেশায় জেলে মোহাম্মদ আলী বিলকুমারী বিলে মাছ ধরতে গিয়ে ঝড়ো হাওয়া  কবলে পড়ে নৌকাডুবিতে মারা গেছেন।

 অন্যদিকে, বিষপানে আত্মহত্যা করেছেন সারথী রাণী। স্বজনদের দাবি, মাথার যন্ত্রণা থেকে মুক্তি পেতে বিষপান করেন তিনি। দীর্ঘদিন ধরে এই যন্ত্রণায় ভুগছিলেন সারথী।

 তানোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাকিবুল হাসান এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, বিলকুমারী বিলে মাঝ শিকারে গিয়ে বুধবার (২২ সেপ্টেম্বর) দুপুরের দিকে নৌকাডুবিতে নিখোঁজ ছিলেন জেলে মোহাম্মদ আলী। 

 অনেক খুঁজেও ওই দিন তার সন্ধান মেলেনি। বৃহস্পতিবার সকালে বিলকুমারী ব্রিজের কাছে তার মরদেহ ভেসে ওঠে। খবর পেয়ে স্থানীয়দের সহায়তায় স্বজনরা মরদেহ উদ্ধার করে।

 অন্যদিকে, বুধবার বিকেলে নিজ বাড়িতে বিষপান করেন সারথী রাণী। টের পেয়ে তাকে উদ্ধার করে স্বজনরা দ্রুত মান্দা উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নেন। 

 সেখানকার জরুরী বিভাগে নেয়ার পর মৃত ঘোষণা করেন চিকিৎসক। পরে মরদেহ বাড়ি ফিরিয়ে আনেন স্বজনরা। খবর পেয়ে রাতেই মরদেহ উদ্ধার করে তানোর থানা পুলিশ। 

 ওসি আরও বলেন, জেলে মোহাম্মদ আলীর মৃত্যুতে তার পরিবারের কোনো অভিযোগ নেই। স্বজনদের আবেদনের প্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই মরদেহ দাফনের অনুমতি দেয়া হয়েছে।

 তবে সারথী রাণীর মরদেহ ময়নাতদন্তের জন্য বৃহস্পতিবার দুপুরের দিকে রাজশাহী মেডিকেল কলেজ মর্গে পাঠানো হয়েছে। দুই ঘটনাতেই আলাদা অপমৃত্যু মামলা হয়েছে বলেও জানান ওসি। 

Leave a Reply