আ.লীগ নেতার বাড়ি থেকে ভিজিডির চাল উদ্ধার

বগুড়া: বগুড়ার ধুনট উপজেলার এলাঙ্গী ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক রাসেল মাহমুদের বাড়িতে সরকারি চাল উদ্ধার করেছে পুলিশ। একেকটি বস্তা ৩০ কেজি ওজনের। তার বাড়ির কাজের লোকের বাড়িতে অভিযান চালানো হয়।

গতকাল বৃহস্পতিবার দুপুরে এলাঙ্গী ইউনিয়নের শৈলমারী গ্রামে চালানো এই অভিযানে ভিজিডির ৩১ বস্তা চাল উদ্ধার হয়।

পুলিশ জানাচ্ছে, প্রথমে ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক রাসেল মাহমুদের বাড়িতে অভিযান চালায় ধুনট থানা–পুলিশ। ওই বাড়ি থেকে ২৪ বস্তা চাল উদ্ধার করা হয়। পরে রাসেল মাহমুদের বাড়ির কাজের লোক ইছাহাক আলীর বাড়ি থেকে আরও সাত বস্তা ভিজিডির চাল উদ্ধার করা হয়।

এ সময় ইছাহাক আলীকে (৫০) আটক করে পুলিশ। তবে ঘটনার পর থেকে আওয়ামী লীগ নেতা রাসেল মাহমুদ তাঁর মুঠোফোন বন্ধ রেখে পালিয়ে বেড়াচ্ছেন। তার সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা সম্ভব হয়নি।

তবে তার ছোট ভাই সোহেল মাহমুদ বলেন, কার্ডধারীরা এসব চাল না খেয়ে বিক্রি করে দেন। তাই তার ভাইসহ অনেক ব্যবসায়ী এসব চাল কিনে পরে বাজারে বিক্রি করেন।

উপজেলা মহিলাবিষয়ক কর্মকর্তার কার্যালয় ও স্থানীয় সূত্রে জানা যায়, ধুনট উপজেলার ১০টি ইউনিয়নের হতদরিদ্র ২ হাজার ৪৮৬ জনকে ভিজিডি প্রকল্পের তালিকাভুক্ত করা হয়েছে।

এর মধ্যে এলাঙ্গী ইউনিয়নের তালিকায় রয়েছেন ২১০ জন উপকারভোগী। তালিকাভুক্ত কার্ডধারীদের প্রতি মাসে ৩০ কেজি ওজনের ১ বস্তা করে চাল দেওয়া হয়।

বৃহস্পতিবার সকাল থেকে এলাঙ্গী ইউনিয়ন পরিষদে কার্ডধারীদের মধ্যে এসব চাল বিতরণ করা হয়।

নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় কয়েকজন বলেন, কার্ডধারীরা ইউনিয়ন পরিষদ থেকে চাল উত্তোলন করে রাসেল মাহমুদের কাছে বিক্রি করে দিয়েছেন। পরে এসব চাল তিনি বাড়িতে নিয়ে গেছেন।

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধু বালা বলেন, শৈলমারী গ্রামের রাসেল মাহমুদ ও ইছাহাক আলীর বাড়ি থেকে ৩১ বস্তা ভিজিডির চাল উদ্ধার করে জব্দ করা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে ইছাহাক আলীকে আটক করে জিজ্ঞাসাবাদ চলছে। জিজ্ঞাসাবাদ শেষে মামলা করা হবে।

Leave a Reply