শীতবস্ত্র নিয়ে মুক্তিযোদ্ধাদের মাঝে মন্ত্রীপত্নী

স্টাফ রিপোর্টার, রাজশাহী: শীতবস্ত্র নিয়ে রাজশাহীর গোদাগাড়ী উপজেলার বীর মুক্তিযোদ্ধাদের মাঝে হাজির হয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সহধর্মিনী আয়েশা আখতার ডালিয়া। শুক্রবার (৪ ফেব্রুয়ারি) দুপুরের দিকে উপজেলার মাটিকাটা ইউনিয়নে কদমহাজির মোড়ে শতাধিক মুক্তিযোদ্ধা ও তাদের স্বজনদের হাতে এই শীতবস্ত্র তুলে দেন মন্ত্রীপত্নী।

মন্ত্রীপত্নী আয়েশা আখতার ডালিয়া স্বেচ্ছাসেবী সংগঠন পিপলের রোকেয়া ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা। শীতবস্ত্র বিতরণ করা হয়েছে এই সংগঠনের তরফ থেকে। দীর্ঘদিন ধরে এলাকায় বিভিন্ন সামাজিক কার্যক্রম চালিয়ে আসছে সংগঠনটি।

 শীতবস্ত্র ছাড়াও  ৮১ জন বীর মুক্তিযোদ্ধার নাম সম্বলিত বোর্ডসহ সরকারের উন্নয়ন কর্মকাণ্ড, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণ, ২৫ মার্চের পাক বাহিনীর নৃশংস গণহত্যার ছবি সংবলিত একটি বোর্ডও উদ্বোধন করেন তিনি।

গোদাগাড়ীর মাটিকাটা ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার আবু হানিফের সভাপতিত্বে এই অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন-গোদাগাড়ী উপজেলার সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মনিরুজ্জামান, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাংগঠনিক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা নিতেন চন্দ্র পাল, মাটিকাটা ইউনিয়ন কমান্ডের ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান, বীর মুক্তিযোদ্ধা  হারুন অর রশিদ, সদস্য মুক্তিযোদ্ধা মো. ইমরান আলী প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আয়েশা আখতার ডালিয়া বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা যেভাবে দেশ চালাচ্ছেন, তার আদর্শে উজ্জীবিত হয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে আমরা কাজ করে যাচ্ছি। স্বাধীনতা অর্জনের পর এর সুফল যাতে দেশের  সব শ্রেণি পেশার মানুষের কাছে পৌঁছানো যায়,  আমরা সেলক্ষ্যেই কাজ করে যাচ্ছি। এজন্য নতুন প্রজন্মকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে।  

Leave a Reply