মহাদেবপুরে সংঘর্ষের ঘটনায় আরও একজনের মৃত্যু

স্টাফ রিপোর্টার, রাজশাহী: গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে রাজশাহী মেডিকেল (রামেক) কলেজ হাসপাতালে ৩ জন মারা গেছেন। এর মধ্যে দুজন রাজশাহীর বাসিন্দা। অন্যজনের বাড়ি বগুড়ায়।

 চিকিৎসাধীন অবস্থায় রোবার (৬ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে সোমবার (৭ ফেব্রুয়ারি) সকাল ৯টার মধ্যে হাসপাতালের করোনা ইউনিটে এই ৩ জন মারা যান।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গত ২৪ ঘন্টায় করোনা সংক্রমণ নিয়ে হাসপাতালের আইসিইউ, ১৬ ও ২৯/৩০ নম্বর ওয়ার্ডে একজন করে মোট ৩ জন রোগী মারা গেছেন। এদের মধ্যে দুজন পুরুষ ও একজন নারী। যাদের দুজনই ষাটোর্ধ। অন্য জনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে।

এদিকে, ১৪৬ শয্যার রামেক করোনা ইউনিটে সোমবার (৭ ফেব্রুয়ারি) সকাল ৯টা পর্যন্ত ভর্তি ছিলেন ৭০ জন রোগী। একদিন আগেও এই সংখ্যা ছিল ৬৯ জন। করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৪৩ জন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ২৪ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ৩ জনের। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৩ জন। এই একদিনে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৮ জন রোগী।

বর্তমানে রাজশাহীর ৪৫ জন, চাঁপাইনবাবগঞ্জের ৬ জন, নওগাঁর ৮ জন, নাটোরের ৪ জন, পাবনার ৩ জন, কুষ্টিয়ার ২ জন, সিরাজগঞ্জের একজন এবং ঝিনাইদহের একজন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

এর আগে রোববার (৬ ফেব্রুয়ারি) রামেক হাসপাতাল ল্যাবে ১৮৮টি নমুনা পরীক্ষা হয়েছে। তাতে করোনা ধরা পড়েছে ৬১টিতে। একই দিনে রামেক ল্যাবে ২৮১টি নমুনা পরীক্ষায় ৭০টিতে করোনা ধরা পড়েছে। 

রাজশাহী জেলার ২১১টি নমুনা পরীক্ষায়  করোনা শনাক্ত হয়েছে ৪৯টিতে। রাজশাহীতে করোনা শনাক্তের হার ২৭ দশমিক ৫৭ শতাংশ। একই ল্যাবে চাঁপাইনবাবগঞ্জের ৬৯টি নমুনা পরীক্ষায় ২১ টিতে করোনা ধরা পড়েছে। এই জেলায় করোনা শনাক্তের হার ৩০ দশমিক ৪৩ শতাংশ। 

Leave a Reply