রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সাহিত্য সংগঠন শব্দকলার আয়োজনে কবি ও গবেষক ড. মাহফুজুর রহমান আখন্দের ‘চৌকো ফুলের ঘ্রাণ’ কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়েছে। সোমবার সকালে রাবির ড. মুহম্মদ শহীদুল্লাহ একাডেমিক ভবনে আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সাংষ্কৃতিক ব্যক্তিত্ব ইউসুফ ইসলাম।

প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাবির কলা অনুষদের ডীন প্রফেসর ড. মো. ফজলুল হক। বিশেষ অতিথি ছিলেন রাবি আইন অনুষদের ডীন প্রফেসর ড. মোহাম্মদ আবদুল হান্নান, ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের সাবেক চেয়ারম্যান প্রফেসর ড. মোহাম্মদ কামাল উদ্দিন প্রধান, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রফেসর ড. শামসুজ্জোহা এছামী।

চৌকো ফুলের ঘ্রাণ কাব্যগ্রন্থের মৌলিক বিষয় নিয়ে বক্তব্য রাখেন নতুন এক মাত্রার নির্বাহী সম্পাদক কবি ও গবেষক ড. ফজলুল হক তুহিন, অনির্বাণ পত্রিকার উপদেষ্টা সম্পাদক কবি এরফান আলী এনাফ, শড়কি পত্রিকার সম্পাদক কবি সাবের রাহী এবং কবি ও গবেষক ড. মুর্শিদা খানম।

অনুষ্ঠানে চৌকো ফুলের ঘ্রাণ কবিতা গ্রন্থ থেকে কবিতা পাঠ করেন কথন সাহিত্য পত্রিকার নির্বাহী সম্পাদক কবি ইমরান আজিম, কবি সালেকুর রহমান সম্রাট, অর্কেস্ট্রা সম্পাদক কবি লিটন হালিম, নাট্যকার জায়িদ হাসান জোহা, বাচিক শিল্পী হাফিজুর রহমান বাবু, নির্ঝর পত্রিকার সহযোগী সম্পাদক কবি সাইফ সুজন, কবি নাজমুন নাহার জেমি, কবি তানিম আল আমিন প্রমুখ।

Leave a Reply