মহাদেবপুরে সংঘর্ষের ঘটনায় আরও একজনের মৃত্যু

স্টাফ রিপোর্টার, রাজশাহী: গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে আরও ৩ জন মারা গেছেন।চিকিৎসাধীন অবস্থায় বুধবার (৯ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) সকাল ৯টার মধ্যে তারা মারা যান।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গত একদিনে করোনায় নওগাঁ ও নাটোরের একজন করে মারা গেছেন। করোনা নেগেটিভ সত্ত্বেও অন্যান্য শারীরিক জটিলতায় মারা গেছেন রাজশাহীর একজন।

গত ২৪ ঘণ্টায় আইসিইউতে একজন এবং ২৯/৩০ নম্বর ওয়ার্ডে ২ জন রোগী মারা গেছেন। এদের মধ্যে দুজন পুরুষ এবং একজন নারী। এই তিনজনের দুজনের বয়স ৬১ বছরের উপরে। এছাড়া একজনের বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে।

এদিকে, ১৪৬ শয্যার রামেক করোনা ইউনিটে বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) সকাল ৯টা পর্যন্ত ভর্তি ছিলেন ৫৮ জন রোগী। একদিন আগেও এই সংখ্যা ছিল ৬০ জন। করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৪৬ জন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১৪ জন। করোনা ধরা পড়েনি ভর্তি একজনের। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৭ জন। এই একদিনে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৬ জন রোগী।

বর্তমানে রাজশাহীর ৩০ জন, চাঁপাইনবাবগঞ্জের ৪ জন, নওগাঁর ৯ জন, নাটোরের ১০ জন, পাবনার একজন, কুষ্টিয়ার একজন চুয়াডাঙ্গার একজন, সিরাজগঞ্জের একজন এবং ঝিনাইদহের একজন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

এর আগে বুধবার (৯ ফেব্রুয়ারি) রামেক হাসপাতাল ল্যাবে ৯৩টি নমুনা পরীক্ষা হয়েছে। তাতে করোনা ধরা পড়েছে ২০টিতে। একই দিনে রামেক ল্যাবে ৩৭২টি নমুনা পরীক্ষায় ৯৬ টিতে করোনা ধরা পড়েছে। 

রাজশাহীর ১৭৭টি নমুনা পরীক্ষায় করোনা ধরা পড়েছে ৪০টিতে।জেলায় করোনা শনাক্তের হার ২২ দশমিক ২২ শতাংশ। এছাড়া নাটোরের ১১০টি নমুনা পরীক্ষায় ৩২টিতে এবং জয়পুরহাটের ৭০টি নমুনা পরীক্ষায় ২২টিতে করোনা ধরা পড়েছে। শনাক্তের হার নাটোরে ২৯ দশমিক ০৯ শতাংশ এবং জয়পুরেহাটে ৩১ দশমিক ৪৩ শতাংশ।

Leave a Reply