নওগাঁয় ‘উত্তরাঞ্চল উন্নয়ন পরিষদ’র যাত্রা শুরু

স্টাফ রিপোর্টার: উত্তরাঞ্চলের উন্নয়নের ভাবনা নিয়ে নওগাঁয় ‘উত্তরাঞ্চল উন্নয়ন পরিষদ’র কেন্দ্রীয় কমিটির যাত্রা শুরু হয়েছে।

শনিবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে শহরের ফুডপ্যালেস মিলনায়তনে এক আড়ম্বর অনুষ্ঠানের মধ্যদিয়ে আত্মপ্রকাশ ও পরিচিত সভা অনুষ্ঠিত হয়।

সার্বিক সহযোগিতায় ছিলেন- আপ লেভেল আইটি লিমিটেডের স্বত্বাধিকারী ইঞ্জিনিয়ার মোস্তফা কামাল।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন- সংগঠনের সাধারণ সম্পাদক অধ্যক্ষ আব্দুর রহমান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সাবেক অধ্যক্ষ মো. মাহফিজুর রহমান।

এ সময় বক্তব্য দেন- উপদেষ্টা পরিষদের আব্দুল মজিদ, অধ্যক্ষ আবু নাসের আহমেদ, অধ্যক্ষ আব্দুল মজিদ, অধ্যক্ষ মোফাখ্খার হোসেন, একেএম ফজলে মাহমুদ চাঁদ, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের (বিএমএসএফ) সভাপতি মোফাজ্জল হোসেন, কোরবান আলী, মোস্তফা কামাল, ছাত্র পরিষদের ছালেকুর রহমান ও নাফিউর রহমান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বিভিন্ন মিডিয়ার সংবাদকর্মী, শিক্ষক, ছাত্র ও সুধিজন।

সংগঠনের নেতারা জানান, ৪১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়। উত্তরাঞ্চলের ১৬ জেলা নিয়ে একটি স্বেচ্ছাসেবী সংগঠন ‘উত্তরাঞ্চল উন্নয়ন পরিষদ’। নওগাঁ থেকে এর কার্যক্রম শুরু হওয়ায় এটি কেন্দ্রীয় কমিটি হিসেবে আত্মপ্রকাশ করেছে।

উত্তরাঞ্চল দেশের সব ক্ষেত্রে পশ্চাৎপদ অঞ্চল হিসেবে প্রতীয়মান। শিক্ষা ও শিল্পকারখানার দিক থেকে পিছিয়ে আছে। আর্থিক গতিশীলতা বৃদ্ধির জন্য প্রয়োজনীয় তৎপরতা দরকার। অর্থের গতিশীলতা বাড়লে মানুষের গতিশীলতা ও কর্মসংস্থান বাড়বে। কর্মসংস্থান বাড়লে জীবন-যাত্রার মান ও বেকারত্ব দূর হবে।

উল্লেখ্য, ২০২১ সালে ১ জুলাই শহরের কাজীর মোড়ে এক অস্থায়ী কার্যালয়ে এ সংগঠনের যাত্রা শুরু হয়।

Leave a Reply