স্টাফ রিপোর্টার: নওগাঁয় চারদিনব্যাপী অমর একুশে বইমেলায় দ্বিতীয় দিনে শিশু-কিশোরদের ভিন্ন আবহে অমর একুশে ভাষার গান ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত। ভাষার গান ও চিত্রাঙ্কনে প্রথম শ্রেণী থেকে দশম শ্রেণির শিক্ষার্থীরা এ প্রতিযোগিতায় অংশ নেয়।

শনিবার (১৯ ফেব্রুয়ারি) বিকেলে অমর একুশে বইমেলার কেডি স্কুল প্রাঙ্গণের মূল মঞ্চে আয়োজন করা হয় চিত্রাঙ্কন ও সংগীত প্রতিযোগিতা। ক- বিভাগ (শিশু – প্রথম শ্রেণী), খ- বিভাগ (২য় – ৪র্থ শ্রেণি), গ- বিভাগ ( ৫ম শ্রেণি- ৭ম শ্রেণি, ঘ বিভাগ (৮ম – ১০ম শ্রেণী) শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। 

ভাষার মাসে ভাষার গান ও একুশের চিত্রাঙ্কন শিশু কিশোররা নিজেদের পছন্দমত গান ও চিত্রাঙ্কন পরিবেশন করে।

প্রতিযোগিতায় অংশ নেওয়া নওগাঁর বিয়াম ল্যাবরেটরি স্কুল থেকে আসা ১৩ বছর বয়সী রিফাহ্ তাসনিয়া মম জানায়, গান গাইতে পেরে তার খুব ভালো লেগেছে। ভাষার উপর সে একটি গান পরিবেশন করে। গানে বিজয়ী হওয়ার আশা করে সে।

নওগাঁ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ৪র্থ শ্রেণীর শিক্ষার্থী সুদর্শনা দাস জানায়, বইমেলায় এসে প্রতিযোগিতায় অংশ নিতে পেরে তার খুব ভালো লেগেছে। এখানে এসে অনেকের সঙ্গে তার পরিচয় হয়েছে।

চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশ নেওয়া এক শিশুর অভিভাবক জানান, দুই বছর লকডাউনে বন্ধ ছিলো সব কিছু। ছেলে মেয়েরা ঘরবন্দী হয়েছিলো। পুরস্কার না মূলত মঞ্চভীতি দূর করার জন্যই এ অনুষ্ঠানে অংশগ্রহণ করতে আসা।

শিশু কিশোররা আনন্দের সঙ্গে প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছে, এটা খুবই ভালো লাগার বলে জানিয়েছেন মেলা প্রাঙ্গনে দর্শক-শ্রোতা।

আগামী ২১ ফেব্রুয়ারি বিকেল ৪টায় প্রতিযোগিতার ফলাফল ঘোষণা করা হবে।

Leave a Reply