রামেক করোনা ইউনিটে ২ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার, রাজশাহী: গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল করোনা ইউনিটে ৪ জন মারা গেছেন। এদের মধ্যে করোনায় মারা গেছেন একজন। তিনি নাটোর জেলার বাসিন্দা। অন্যতিন জনের মৃত্যু হয়েছে করোনা উপসর্গ নিয়ে। এদের দুজন এসেছিলেন নওগাঁ থেকে। অপরজনের বাড়ি রাজশাহীতেই।

 চিকিৎসাধীন অবস্থায় রোববার (২০ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে সোমবার (২১ ফেব্রুয়ারি) সকাল ৯টার মধ্যে হাসপাতালের করোনা ইউনিটে তারা মারা যান।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গত ২৪ ঘন্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে একজন এবং করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে ৩ জনসহ মোট ৪ জন রোগী মারা গেছেন। 

এর মধ্যে হাসপাতালের আইসিইউতে দুজন এবং ২৯/৩০ নম্বর ওয়ার্ডে দুজন ভর্তি ছিলেন। এদের ৩ জন নারী এবং একজন পুরুষ। একজনের বয়স ৬১ বছরের উপরে। দুজনের বয়স ৪১ থেকে ৫০ এবং একজনের বয়স ৩১ থেকে ৪০ বছরের মধ্যে। 

এদিকে, ১০৪ শয্যার রামেক করোনা ইউনিটে সোমবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৩৮ জন। একদিন আগেও এই সংখ্যা ছিল ৪৫ জন।

হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ১২ জন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ২১ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ৫ জনের। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ২ জন। এই একদিনে সুস্থ হয়ে ৫ জন রোগী হাসপাতাল ছেড়েছেন।

বর্তমানে রাজশাহীর ১৫ জন, চাঁপাইনবাবগঞ্জের ২ জন, নওগাঁর ১০ জন, নাটোরের ৫ জন, পাবনার ৩ জন, চুয়াডাঙ্গার একজন, সিরাজগঞ্জের একজন এবং ঝিনাইদহের একজন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

এদিকে, গত রোববার রামেক হাসপাতাল ল্যাবে ১৭২টি  করোনার নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা ধরা পড়েছে ১৩টিতে। একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) ল্যাবে ২০৭ টি নমুনা পরীক্ষায় ১০ টিতে করোনা ধরা পড়েছে। 

করোনা শনাক্ত হওয়া এই ১০টি নমুনা রাজশাহী জেলার। ২০৭টি নমুনা পরীক্ষায় এই ১০টিতে করোনা ধরা পড়ে। পরীক্ষার অনুপাতে জেলায় করোনা শনাক্তের হার ৬ দশমিক ০৭ শতাংশ।

Leave a Reply