স্টাফ রিপোর্টার: নওগাঁর সাপাহার উপজেলা পরিষদ মিলনায়তনে আজ বুধবার ‘আইনশৃঙ্খলা রক্ষায় গ্রাম পুলিশের ভূমিকা শীর্ষক মতবিনিময় সভা এবং সরকারি বরাদ্দপ্রাপ্ত বাইসাইকেল বিতরণ’ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে দেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। অনুষ্ঠানে ৫৭ জন গ্রাম পুলিশের মাঝে বাইসাইকেল বিতরণ করা হয়। 

অনুষ্ঠানে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেন, ‘গ্রাম পুলিশ তৃণমূল পর্যায়ে আইনশৃঙ্খলা রক্ষায় গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে থাকেন। তাদের চলাচল ও কাজের গতি বৃদ্ধি করতে বাইসাইকেল বিতরণ করা হয়েছে। এ বাইসাইকেল গ্রাম পুলিশের কাজের গতি আনবে। 

সাধন চন্দ্র মজুমদার আরও বলেন, ‘মাদক প্রতিরোধে গ্রাম পুলিশ প্রতিষ্ঠার পর থেকেই গুরুত্বপূর্ণ ভূমিকা করে আসছে। মাদক কারবারিদের সঙ্গে আপস করলে সমাজ ধ্বংস হয়ে যাবে। এ সময় তিনি মানুষের কল্যাণে এবং সমাজ রক্ষায় গ্রামপুলিশের সদস্যদের কাজ করার আহ্বান জানান।’ 

সাপাহার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবদুল্লাহ আল মামুনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাপাহার উপজেলা চেয়ারম্যান মো. শাহজাহান হোসেন এবং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তারেকুজ্জামান সরকার। পরবর্তীতে খাদ্যমন্ত্রী সাপাহার মুক্তমঞ্চে নবনির্বাচিত ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন। 

Leave a Reply