কৃষকেরা আমাদের ভাই, স্বজন: খাদ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার: নিজ নির্বাচনী এলাকা নওগাঁর নিয়ামতপুরে খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদারের নামে একটি সড়কের নামকরণ করা হয়েছে। বৃহস্পতিবার রাতে এনিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

মান্দা-নিয়ামতপুরের শিবপুর-পোরশা মহাসড়কের নিয়ামতপুরের তিন মাথা থেকে পোরশা পর্যন্ত ৩২ কিলোমিটার অংশের নামকরণ হয়েছে  ‘বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার সড়ক’ নামে। সড়ক ও জনপথ (সওজ) বিভাগ সড়কটি নির্মাণ করবে।

রাষ্ট্রপতির আদেশে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সম্পত্তি শাখার সিনিয়র সহকারী সচিব মো. গোলাম জিলানী এ সংক্রান্ত প্রজ্ঞাপনে সই করেন। রাস্তা নামকরণের এ আদেশ জনস্বার্থে দ্রুতই কার্যকর করা হবে।

সাধন চন্দ্র মজুমদার নওগাঁ-১ আসনের (পোরশা-সাপাহার-নিয়ামতপুর) সংসদ সদস্য।তার নামে রাস্তার নামকরণের বিষয়টি অনুমোদন দেয়ায় উচ্ছ্বাস প্রকাশ করেন স্থানীয় জনপ্রতিনিধি ও সাধারণ লোকজন।

নিয়ামতপুর উপজেলার তিন মাথা মোড়ের স্থানীয় করিম দেওয়ান বলেন, ‘আমাদের এলাকার সম্মানিত খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার এমপির নামে রাস্তার নামকরণের অনুমোদন দেয়ায় আমরা খুশি। কারণ আমাদের এলাকার রাস্তাঘাটসহ সার্বিক উন্নয়নে সাধন দাদার ভূমিকা অপরিসীম।

‘তিনি চেষ্টা করে যাচ্ছেন এলাকার নানা উন্নয়নে কাজ করে যেতে। তাই তার নামে রাস্তার নামকরণ করা যৌক্তিক বলে আমরা মনে করি।’

নিয়ামতপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহম্মেদ বলেন, ‘আমাদের নেতা খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদারের নামে ৩২ কিলোমিটার রাস্তার নামকরণের অনুমোদন দেয়ায় দেশরত্ন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

‘আমরা মনে করি তার নামে রাস্তাটির অনুমোদন দেয়া বড় প্রাপ্তি। তার উন্নয়ন কর্মকাণ্ডের স্মৃতিস্বরূপ থেকে যাবে রাস্তাগুলো। আমরা সত্যিই খুব আনন্দিত।’

এ বিষয়ে সওজ নওগাঁর নির্বাহী প্রকৌশলী সাজেদুর রহমান বলেন, ‘মাননীয় খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদারের নামে ৩২ কিলোমিটার রাস্তার নামকরণের অনুমোদনের বিষয়ে মন্ত্রণালয় থেকে একটি চিঠি পেয়েছি। অবিলম্বে বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার সড়কের কাজ বাস্তবায়ন করার উদ্যোগ নেয়া হবে।’

Leave a Reply