পেট্রোল মিলছেনা নওগাঁয়

স্টাফ রিপোর্টার: নওগাঁয় ফিলিং স্টেশনগুলোতে দুই দিন ধরে পেট্রলের সংকট দেখা দিয়েছে। এতে চরম দুর্ভোগে পড়েছেন পেট্রলনির্ভর যানবাহনের চালকরা। 

তবে ডিপোতে পরিমাণমতো পেট্রল না পাওয়ায় এমনটি হচ্ছে বলে জানিয়েছেন বাংলাদেশ পেট্রলিয়াম ডিলারস ডিস্ট্রিবিউটরস এজেন্টস অ্যান্ড পেট্রল পাম্প ওনার্স অ্যাসোসিয়েশন নওগাঁর সাধারণ সম্পাদক দেওয়ান জোবায়ের আহম্মেদ।

শনিবার (১৯ মার্চ) বিকেল ৫টায় সরেজমিনে জেলা শহরের সাকিব, বলাকা, সুমন, অতিথি, মজুমদার ফিলিং স্টেশনে গিয়ে দেখা যায়, সেখানে মোটরসাইকেল নিয়ে অনেকেই পেট্রল নিতে আসছেন। কিন্তু তাদের জানিয়ে দেওয়া হচ্ছে পাম্পে পেট্রল নেই। প্রয়োজনে অকটেন নিতে পারেন।

মান্দা থেকে সাকিব ফিলিং স্টেশনে মোটরসাইকেলের জন্য পেট্রল নিতে আসা মতিউর রহমান বলেন, নওগাঁ শহরে কিছু জিনিস কিনতে এসেছিলাম। বাড়িতে যাওয়ার পথে এখানে পেট্রল নিতে এসে জানতে পারি নেই। এখন কোনো উপায় না পেয়ে অকটেন কিনতে হচ্ছে।

অতিথি ফিলিং স্টেশনের ম্যানেজার অতুল চন্দ্র বলেন, বৃহস্পতিবার (১৭ মার্চ) সকালে পাম্পের তেল শেষ হয়েছে। আমরা বাঘাবাড়ি ডিপো থেকে কোনো পেট্রল পাচ্ছি না। কাছে যে পরিমাণ পেট্রল জমা ছিল তা শেষ হয়ে গেছে। অল্প কিছু অকটেন রয়েছে, তা চাহিদার তুলনায় অপ্রতুল।

মুক্তির মোড় সংলগ্ন সাকিব ফিলিং স্টেশনের স্বত্বাধিকারী সাইফুল ইসলাম বলেন, প্রতি বছর এই সময়ে এমন সমস্যা হয়। কিন্তু ডিপো থেকে কোনো কারণ জানায় না। বর্তমানে আমার ফিলিং স্টেশনে যেটুকু পেট্রল আছে তা পরিচিত জন ও বিপদে পড়া লোকদের দেওয়া হচ্ছে। যারা পাইকারি কিনে তাদের দেওয়া বন্ধ করা হয়েছে।

এ বিষয়ে বাংলাদেশ পেট্রলিয়াম ডিলারস ডিস্ট্রিবিউটরস এজেন্টস অ্যান্ড পেট্রল পাম্প ওনার্স অ্যাসোসিয়েশন নওগাঁ কমিটির সাধারণ সম্পাদক দেওয়ান জোবায়ের আহম্মেদ জানান, আমরা পদ্মা, মেঘনা, যমুনা- এই তিন কোম্পানির জ্বালানি ব্যবহার করি। তবে বর্তমানে ডিপোতে গিয়ে পরিমাণমতো পেট্রল পাচ্ছি না। এ জন্য এই তিন কোম্পানির পেট্রলের সংকট দেখা দিয়েছে। 

Leave a Reply