ব্যবসায়ী নেতার গুদামে ২০ হাজার লিটার সয়াবিন

স্টাফ রিপোর্টার: নওগাঁর নিয়ামতপুরে ব্যবসায়ী নেতার গুদামে পাওয়া গেছে ২০ হাজার লিটার সয়াবিন তেলের মজুদ। শনিবার (১৯ মার্চ) সন্ধ্যায় নিয়ামতপুর উপজেলা ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক হুমায়ুন কবিরের গুদামে তেলের এই অবৈধ মজুদ পাওয়া যায়।

উপজেলা পরিষদ সংলগ্ন বাজারের হুমায়ুন কবিরের মালিকানাধীন মেসার্স হাবিবা স্টোর। অধিক মুনাফার আশায় চাতালের গুদামঘরে তিনি এই তেলের মজুদ গড়েছিলেন।

এই ঘটনায় ব্যবসায়ী ‍হুমায়ুন কবিরকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার আবদুল্ল্যাহ আল মামুন।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে হুমায়ুন কবিরের মালিকানাধীন মেসার্স হাবিবা স্টোরে অভিযান চালানো হয়। জাতীয় নিরাপত্তা গোয়ন্দা সংস্থা (এনএসআই) এই অভিযান চালায়।

সেখানে ১০০টি ড্রামে ২০ হাজার লিটার সয়াবিন তেল পাওয়া গেছে। অসৎ উদ্দেশ্যে অবৈধভাবে সয়াবিন তেল মজুদের দায়ে ওই ব্যবাসয়ীকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। উপজেলা প্রশাসনের কর্তারাও এসময় উপস্থিত ছিলেন।

ইউএনও আরো বলেন, এসময় মজুদকৃত তেল আগামী ৫ দিনের মধ্যে সরকারি বাজার মূল্যে বিক্রি করার নির্দেশ দেয়া হয়। এ ছাড়া হুমাযুন কবির লাইসেন্সবিহীন অবৈধভাবে ব্যবসা পরিচালনা ও গুদামজাত করার অপরাধে তাকে প্রাথমিকভাবে সতর্ক করা হয়েছে।

ব্যাবসায়িক লাইসেন্স আগামী ৫ কর্মদিবসের মধ্যে জেলা প্রশাসকের কার্যালয়ে জমা দিতে নির্দেশ দেয়া হয়েছে। জনস্বার্থে এই অভিযান চলমান থাকবে বলেও জানান তিনি।

Leave a Reply