রাজশাহীতে ছুরিকাঘাতে ফুটপাত ব্যবসায়ী খুন

স্টাফ রিপোর্টার, রাজশাহী: রাজশাহী নগরীতে ফুটপাত দখলে রাখতে গিয়ে রিয়াজুল (২৩) নামের এক ফুটপাত ব্যবসায়ী ছুরিকাঘাতে খুন হয়েছেন। সোমবার (২১ মার্চ) রাত ৯টার দিকে নগরীর নিউ মার্কেটের পূর্ব দিকের প্রবেশ পথ সংলগ্ন ‍ফুটপাতে এ ঘটনা ঘটে।

নিহত রিয়াজুল নগরীর নিউ মার্কেট সংলগ্ন ষষ্টিতলা এলাকার মধু শেখের ছেলে। রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ৮ নং ওয়ার্ডে নেয়ার পর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ছুরিকাঘাতে আহত হয়েছেন নিহত সোহানের ভাই রিংকু (২০)। তিনিও হাসপাতালের ৮ নং ওয়ার্ডে চিকিৎসাধীন। বুকের বাম পাশে ছুরিকাঘাতের শিকার হয়েছেন রিয়াজুল। আর পেটে ধারালো অস্ত্রের আঘাত রয়েছে রিংকু।

জানা গেছে, নিউমার্কেট প্রবেশ পথের পাশের ফুটপাতে দুই ভাইয়ের জুতা-স্যান্ডেলের দোকান রয়েছে। দীর্ঘদিন ধরেই সেখানে ব্যবসা চালিয়ে আসছিলেন তারা।

হাসপাতালে আহত রিংকু জানান, তাঁতি লীগ নেতা রানা-রনি গ্রুপের সদস্যরা রিয়াজুলকে ছুরিকাঘাতে হত্যা করেছে। ফুটপাতের জায়গা দখলকে কেন্দ্র করে এই ঘটনা।

স্থানীয়রা জানিয়েছেন, নিউমার্কেটের সামনের ফুটপাতাতে দীর্ঘদিন ধরে ব্যবসা করে আসছিলেন রিয়াজুল ও রিংকু। রনি ও নাঈম নামের স্থানীয় দুই যুবক সোমবার সন্ধ্যায় সেখানে যান।

তারা নিজের তাঁতি লীগ কর্মী পরিচয় দিয়ে রিয়াজুল ও তার ভাইকে দোকান সরিয়ে নিতে চাপ দেন। এ নিয়ে দুপক্ষের মধ্যে কথা কাটাকাটি হয়। খবর পেয়ে পুলিশ গিয়ে দুপক্ষকেই সরিয়ে দেয়।

এরপর রাত ৯টার দিকে রনি ও নাঈম আরও কয়েকজনকে সাথে নিয়ে ফের সেখানে হাজির হন। প্রথমেই তারা রিয়াজুলকে ছুরিকাঘাত করেন।

ভাইকে রক্ষায় এগিয়ে যান রিংকু। তাকেও ছুরিকাঘাত করা হয়। দুজনকে উদ্ধার করে হাসপাতালে নেয়ার পর মারা যান রিয়াজুল। আহত রিংকু হাসপাতালে ভর্তি রয়েছেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন নগরীর বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজাহারুল ইসলাম। তিনি জানান, মরদেহ হাসপাতালের মর্গে নেয়া হয়েছে। জড়িতদের ধরতে অভিযানও শুরু হয়েছে। এনিয়ে পুলিশ আইনত ব্যবস্থা নিচ্ছে বলে জানান ওসি। 

Leave a Reply