৪৫ হাজার টাকা জরিমানা গুনল ২ প্রতিষ্ঠান

স্টাফ রিপোর্টার: ৪৫ হাজার টাকা জরিমানা গুনল নওগাঁর দুটি ব্যবসা প্রতিষ্ঠান। মঙ্গলবার (২৯ মার্চ) দুপুরের দিকে জেলার সদর উপজেলার রজাকপূর ও দোগাছি এলাকায় এই অভিযান চালায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ।

অভিযানে নেতৃত্ব দেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের নওগাঁ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. শামীম হোসেন। এসময় বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্মকর্তা চিন্ময় প্রামানিকসহ নওগাঁ জেলা পুলিশের একটি দল উপস্থিত ছিলেন।

সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের নওগাঁ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. শামীম হোসেন। 

তিনি বলেন, এই অভিযানে দেওয়ান ফিলিং স্টেশন নামের একটি প্রতিষ্ঠানে সিলিন্ডির গ্যাসের মূল্য তালিকা না থাকা, গোডাউনে অগ্নিনির্বাপক ব্যবস্থা না থাকা এবং তেল ওজনে কম দেওয়ায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৩০ হাজার টাকা এবং গ্রামীণ ফুডসকে অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই তৈরি ও সংরক্ষণের অপরাধে ১৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

মো. শামীম হোসেন আরও বলেন, ‘বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে জেলা প্রশাসকের নির্দেশনায় ও উপজেলা নির্বাহী কর্মকর্তার সহযোগিতায় ভোক্তা-অধিকার বিরোধী কার্য ও অপরাধের দায়ে অর্থদন্ড করা হয়েছে। এসময় দুটি ব্যবসা প্রতিষ্ঠানে মোট ৪৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।’

তিনি বলেন, ‘জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে ।’

Leave a Reply