উন্নয়নশীল দেশে উত্তরণে রাজশাহীতে আলোচনা সভা

স্টাফ রিপোর্টার, রাজশাহী: স্বল্পোন্নত দেশ হতে উন্নয়নশীল দেশে উত্তরণে রাজশাহীতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৩০ মার্চ) সন্ধ্যায় নগরীর কালেক্টর মাঠে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হতে শেখ হাসিনা’ শীর্ষক এই আলোচনা সভায় বক্তব্য রাখেন- রাজশাহীর বিভাগীয় কমিশনার জিএসএম জাফরউল্লাহ্, পুলিশের রাজশাহী রেঞ্জের ডিআইজি  আব্দুল বাতেন, আরএমপি কমিশনার আবু কালাম সিদ্দিক, জেলা পুলিশ সুপার এবি এম মাসুদ হোসেন।

সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন রাজশাহীর জেলা প্রশাসক আব্দুল জলিল।

বিভাগীয় কমিশনার তার বক্তব্যে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে কিভাবে আমরা স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হয়েছি তা সকলেই জানে।

 স্বাধীনতার আগে আমরা কোথায় ছিলাম, পরে কোথায় ছিলাম আর এখন আমরা কোথায় আছি- একটু চিন্তা করলে সহজেই উপলব্ধি করতে পারব।

স্বাধীনতার পরে অনেকেই বলেছিল আমরা তলাবিহীন ঝুড়ি। এদেশ এগিয়ে যেতে পারবে না, দেশের মানুষ অনাহারে মারা যাবে। কিন্তু আমরা প্রমাণ করে দিয়েছি যে, আমরাও পারি।

তিনি বলেন, যে দেশকে আমরা যুদ্ধে পরাজিত করে স্বাধীনতা এনেছি তাদের থেকে আমরা সবদিক থেকে এগিয়ে গেছি। এখন আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ দেশ।

আমরা মিঠা পানির মাছ উৎপাদনে তৃতীয়। আমরা নিজেদের টাকায় পদ্মাসেতু করেছি। গ্রাম থেকে নগরে- কোথায় নেই আমাদের উন্নয়ন? এটাই আমাদের অর্জন।

শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন ছিল।

Leave a Reply