‘দেশের প্রতিটি মানুষের ভাগ্য বদলে গেছে’

স্টাফ রিপোর্টার: তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহ্মুদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ দেশের প্রতিটি মানুষের ভাগ্য বদলে গেছে। দেশের কোনো মানুষ এখন দুঃখে নাই, সব মানুষ আজ সুখে আছে।

মন্ত্রী আজ বৃহস্পতিবার (৩১ মার্চ) দুপুরে নওগাঁ জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে বিশেষ অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

ড. হাছান মাহ্মুদ বলেন, দেশের গ্রাম, শহর, মানুষ বদলে গেছে। দেশে শতভাগ বিদ্যুতায়ন হয়েছে। এতো সব উন্নয়নের কারণে দেশের মানুষ ভাল আছে।

তিনি বলেন, দেশ বদলে যাচ্ছে দেখে বিএনপি নেতাদের মাথা খারাপ হয়ে গেছে। তারা এটা সহ্য করতে পারছে না। খালি কলসী বাজে বেশি- এমন হয়েছে এখন তাদের অবস্থা। তাদের কথায় কেউ সাড়া দেয় না। কারণ দেশটা বদলে গেছে।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির বিষয় উল্লেখ করে মন্ত্রী বলেন, ইদানীং কিছু কিছু পণ্যের দাম বেড়েছে, এটি সারা পৃথিবীতেই বেড়েছে। আমাদের দেশেও কিছুটা বেড়েছে কিন্তু তুলনামূলক কম।

তবুও আমাদের প্রধানমন্ত্রী ১ কোটি পরিবারকে ফ্যামিলি কার্ডের মাধ্যমে স্বল্পমূল্যে পণ্য দিচ্ছে, এতে তেল, ডালসহ অন্যান্য নিত্যপণ্যের দাম কমেছে এবং মানুষ স্বস্তিতে আছে।

এসময় নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, মানুষ ঔদ্ধত্য পছন্দ করে না। যারা দলের নাম ভাঙিয়ে ঔদ্ধত্য আচরণ করে, জনগণকে উত্যক্ত করে, নিজের অর্থ-সম্পদ বাঁচানোর জন্য আওয়ামী লীগে আসতে চায় তাদের সঙ্গে সম্পর্ক ছিন্ন করার পরামর্শ দিয়ে মন্ত্রী নেতাকর্মীদের বিনয়ী হওয়ার আহ্বান জানান।

অনুষ্ঠানে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের ঢাকা থেকে ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন।

নওগাঁ জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুল মালেকের সভাপতিত্বে অনুষ্ঠানে বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, কার্যনির্বাহী কমিটির সদস্য নুরুল ইসলাম ঠান্ডু, বেগম আকতার জাহান ও অধ্যক্ষ মেরিনা জাহান কবিতা এম পি অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারের সঞ্চালনায় এস এম কামাল হোসেন প্রধান বক্তা হিসেবে এবং নওগাঁ জেলার সংসদ সদস্যবৃন্দসহ বাংলাদেশ আওয়ামী লীগ ও এর বিভিন্ন সহযোগী সংগঠনের কেন্দ্রীয় ও স্থানীয় পর্যায়ের নেতৃবৃন্দ ত্রিবার্ষিক সম্মেলনে উপস্থিত ছিলেন।

Leave a Reply