২০ ছাত্রকে পরীক্ষাকেন্দ্র থেকে বের করে দেয়ার অভিযোগ

স্টাফ রিপোর্টার: নওগাঁর মহাদেবপুরে বকেয়া বেতন পরিশোধ করতে না পারায় পরীক্ষাকেন্দ্র থেকে ২০ শিক্ষার্থীকে বের করে দেওয়ার অভিযোগ উঠেছে।

সোমবার (১১ এপ্রিল) বেলা ১১টার দিকে উপজেলার রসুলপুর উচ্চ বিদ্যলয়ে এই ঘটনা ঘটে।

অভিযোগের আঙুল বিদ্যালয়ের প্রধান শিক্ষক সন্তোষ কুমার প্রামাণিকের দিকে।

অন্তর প্রামাণিকসহ ভুক্তভোগী কয়েকজন শিক্ষার্থী জানিয়েছে, রাসায়ন ও পৌরনীতি বিষয়ে পরীক্ষা ছিল সোমবার। তারা পরীক্ষায় অংশ নিয়েছিলেন।  কিন্তু পরীক্ষা চলাকালে তাদের বের করে দেন প্রধান শিক্ষক।

কারণ হিসেবে ওই সময় প্রধান শিক্ষক জানান, তাদের ৩ মাসের বেতন ও পরীক্ষার ফি বকেয়া।  এ জন্য তাদের পরীক্ষা দিতে দেওয়া হবে না। পরীক্ষার ফি পরিশোধ করে তাদের পরীক্ষায় অংশ নেয়ার শর্ত দেন প্রধান শিক্ষক।

এ ব্যাপারে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক সন্তোষ কুমার প্রামাণিকের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করেন।

তিনি জানান,  কয়েকজন শিক্ষার্থীকে বের করে দেওয়া হয়েছিল ঠিকই। কিন্তু প্রায় ১ ঘণ্টা পরে তাদের নিজ নিজ বাড়ি থেকে ডেকে এনে পরীক্ষায় বসানো হয়।

বিদ্যলয়টির ম্যানেজিং কমিটির সভাপতি মোস্তাফিজুর রহমান জানান, অনেক শিক্ষার্থীর বেতন বকেয়া রয়েছে। বেতন পরিশোধ করার জন্য আমার অনেক তাগাদা দিয়েছি। কিন্তু তেমন কোনো লাভ হয়নি।

পরীক্ষা চলাকালীন শিক্ষার্থীদের বের করে দেয়ার বিষয়ে তিনি বলেন,  শিক্ষার্থীদের বের করে দেওয়ার ঘটনায় আমাদের মিটিং হয়েছে। সেখানে প্রধান শিক্ষক বলেছেন শিক্ষার্থীদের বের করে নয় পরীক্ষা ১ ঘণ্টা স্থগিত করা হয়েছিল।

এবিষয়ে জেলা এবং মহাদেবপুর উপজেলা শিক্ষা অফিসারের ফোনে একাধিক বার যোগাযোগ করার চেষ্টা হলে তাদের ফোন বন্ধ পাওয়া যায়।

Leave a Reply