রাজশাহীতে বিশ্ব মিঠাপানির ডলফিন দিবস পালন

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে বিশ্ব মিঠাপানির ডলফিন দিবস পালিত হয়েছে। শনিবার বন্যপ্রানী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষন বিভাগ এবং সেভ দি ন্যাচার এন্ড লাইফ দিবসটি পালন করে।

এনিয়ে সেভ দি ন্যাচার এন্ড লাইফের সেমিনার কক্ষে দিবসটি নিয়ে আলোচনা সভা হয়।

বন অধিদপ্তরের বন্যপ্রানী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষন বিভাগ রাজশাহীর বিভাগীয় প্রধান মোঃ জিল্লুর রহমানের সভাপতিত্বে এতে অতিথি  ছিলেন-সেভ দি ন্যাচার এন্ড লাইফের চেয়ারম্যান মোঃমিজানুর রহমান, বাংলাদেশ পরিবেশ আন্দোলনের (বাপা) রাজশাহীর সভাপতি মোঃ জামাত খান, প্রেস ক্লাবের সাধারন সম্পদক মোঃ আসলাম উদ দৌলা, বন্যপ্রানী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষন বিভাগের কর্মকর্তা মোঃ রাহাত হোসেন, মোঃ জাহাঙ্গীর কবির, সুজনের রাজশাহী জেলা সম্পাদক মোঃমাহমুদুল আলম মাসুদ।

অন্যদের মধ্যে বক্তব্য দেন-কানাই পুকুর পাখি কলোনীর সভাপতি মহসিনা বেগম, ইয়াসের সভাপতি সামিউল ইসলাম শাওন,বার্ড ক্লাবের সম্পাদক, বরেন্দ্র শিক্ষা সংস্কৃতি রক্ষা কেন্দ্রের সাধারন সম্পাদক মোসাঃ জনিরা খাতুন জরি ,নবজাগরনের সভাপতি মোঃ খালিদ হাসেন, কল্পনা প্রতিবন্ধি উন্নয়ন সংস্থার সভাপতি মোঃ সোহেল রানা প্রমুখ।

সভায় বক্তারা বলেন, ডলফিন রক্ষায় সরকারী প্রতিষ্ঠানের সাথে স্থানীয় সংগঠনের যৌথ উদ্যোগ গ্রহন করে মানুষকে সচেতন করতে হবে । কারন ডলফিন নদীর পরিবেশ সুস্থ রাখার ক্ষেত্রে অনন্য ভুমিকা পালন করে । তাদের আবাসস্থল রক্ষা ও বেআইনি হত্যা বন্ধে কঠোর ব্যাবস্থ গ্রহন করতে হবে ।

আগে একটি মানববন্ধনও হয়েছে।

Leave a Reply