বাংলাদেশ ম্যাচ নিয়ে টেনশনে ভারত

খেলাধুলা ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের সামনে এখন ভারত। আগামীকাল বুধবার অস্ট্রেলিয়ার অ্যাডিলেডে টাইগারদের অগ্নিপরীক্ষা। বাংলাদেশ সময় বেলা ২টায় শুরু হবে ম্যাচটি।

সুপার টুয়েলভ পর্বে তিনটি করে ম্যাচে অংশ নিয়ে সমান দুটিতে জিতেছে ভারত-বাংলাদেশ। পয়েন্ট সমান, ৪ করে। তবে রানরেটে এগিয়ে থাকায় দ্বিতীয় পজিশনে ভারত আর তিনে বাংলাদেশ।

সেমিফাইনালের স্বপ্ন বাঁচিয়ে রাখতে হলে আগামীকাল বাংলাদেশ-ভারত ম্যাচটি দুই দলের জন্যই ভীষণ গুরুত্বপূর্ণ।

অতীত সমীকরণ এবং দলের শক্তিমত্তায় বাংলাদেশের চেয়ে অনেক এগিয়ে রয়েছে বিরাট কোহলি, রোহিত শর্মা, লোকেশ রাহুল ও হার্দিক পান্ডিয়াদের ভারত।

বাংলাদেশের বিপক্ষে মাঠের লড়াইয়ে নামার আগে ভারতের প্রধান কোচ রাহুল দ্রাবিড় বলেছেন, আমি বাংলাদেশকে বেশ সমীহ করি। মনে করি, ওরা খুব ভালো দল। সত্যি বলতে, এই সংস্করণ বিশেষ করে এবারের বিশ্বকাপ দেখিয়েছে- কোনো দলকে হালকাভাবে নেওয়ার সুযোগ নেই।

চলতি বিশ্বকাপে শুরু থেকেই বেশ কয়েকটি ‘অঘটন’ ঘটেছে। প্রথম ম্যাচেই শ্রীলংকাকে হারিয়ে বিশ্বকে চমকে দেয় নামিবিয়া। তৃতীয় ম্যাচে দুইবারের সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে হারায় স্কটল্যান্ড।

এরপর আয়ারল্যান্ডের বিপক্ষে হেরে বিশ্বকাপের বাছাইপর্ব থেকেই বিদায় নেয় উইন্ডিজ। শুধু তাই নয়, বিশ্বকাপের সুপার টুয়েলভে ইংল্যান্ডের মতো শক্তিশালী দলকে হারিয়ে বিশ্বকে তাক লাগিয়ে দেয় আয়ারল্যান্ড।

সেই অঘটন নিয়ে রাহুল দ্রাবিড় বলেন, ইংল্যান্ডকে হারিয়ে আয়ারল্যান্ড দেখিয়েছে তারা কী করতে পারে। এ রকম আরও কিছু ম্যাচ আমরা দেখেছি। এখানে জয়ের ব্যবধান ১২-১৫ রান হলেও খুব বড় নয়। দুটি শটেরই তো ব্যাপার। সে কারণে কে ফেভারিট, স্পষ্ট করে বলা মুশকিল।

Leave a Reply