রাজশাহীর উন্নয়ন প্রমাণ করে দেশ এগিয়ে যাচ্ছে

স্টাফ রিপোর্টার: আইন কমিশনের চেয়ারম্যান ও সাবেক প্রধান বিচারপতি এবিএম খায়রুল হক বলেছেন, রাজশাহীর দৃশ্যমান এই উন্নয়ন প্রমাণ করে দেশ এগিয়ে যাচ্ছে। শুক্রবার (২৫ নভেম্বর) সকালে রাজশাহীতে এক অনুষ্ঠানে এই মন্তব্য করেন তিনি।

নগর ভবনের গ্রীণপ্লাজায় আয়োজিত ওই অনুষ্ঠানে বিচারপতি এবিএম খায়রুল হক ছাড়াও দেশ বরেণ্য ছয় গুণীজনকে সংবর্ধনা দেয় রাজশাহী সিটি করপোরেশন।

বিচারপতি এবিএম খায়রুল হক বলেন, রাজশাহীতে ২০১৫ সালে এক বার এসেছিলাম। এবার এসে দেখছি আমূল পরিবর্তন।

সাবেক প্রধান বিচারপতি আরও বলেন, ত্রিশ লক্ষ শহীদের রক্তের আখরে লেখা আমাদের সংবিধান। সংবিধান নিয়ে যেভাবে কাটাছেড়া করা হয়েছে, তা কষ্টের। আপনারা খেয়াল রাখবেন, এই সংবিধানটা যেন আমরা আমাদের বক্ষে ধারণ করি, এটাকে প্রটেক্ট করি।

তিনি আরও বলেন, আমাদের ইতিহাস বিমুখতা সাংঘাতিক। আমরা আমাদের মুক্তিযুদ্ধকে ভুলে গিয়েছিলাম, আমাদের সংবিধারকেও ভুলে গিয়েছিলাম। আমাদের ইতিহাস লিপিবদ্ধ করা দরকার। যাতে আগামী প্রজন্ম সঠিক ইতিহাস জানতে পারে।

আরও পড়ুন: রাজশাহীতে বরেণ্য ৬ জন গুণীজনকে সংবর্ধনা

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি ছিলেন– রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর গোলাম সাব্বির সাত্তার, রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল, রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক, বাংলাদেশ শিশু একাডেমির মহাপরিচালক আনজীর লিটন, সাংবাদিক রাশেদ চৌধুরী প্রমুখ।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন মেয়রপত্নী ও নারীনেত্রী শাহীন আকতার রেণী, রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন প্রমুখ।

Leave a Reply