গরু

স্টাফ রিপোর্টার: রাজশাহীর গণসমাবেশে অংশ নেয়া বিএনপি নেতাকর্মীদের দুপুরের খাবারের পাতে ভাত আর ডাল-আলু ঘণ্ট। রাতের বেলায় আয়োজন করা হয়েছে গরুর গোস্ত আর ভাত।

নেতাকর্মীদের জন্য এই আয়োজন করেছেন বগুড়া-৪ (কাহালু-নন্দিগ্রাম) আসনের বিএনপির সংসদ সদস্য মোশারফ হোসেন।

রাজশাহী নগরীর শাহমখদুম ঈদগাহ মাঠের অস্থায়ি তাঁবুতে অবস্থান নিয়েছেন এলাকার নেতাকর্মীরা। মাঠের একেবারেই উত্তর-পশ্চিম কোনায় তাদের অবস্থান।

তাঁবুর পাশে রাখা ট্রাকে আনা হয়েছে চাল-ডাল, তরিতরকারিসহ নানান উপকরণ। পাশেই চলছে রান্নাবান্না। দশজন বাবুর্চি রয়েছেন তাদের।

কেউ রাঁধছেন ভাত, ডাল-আলু ঘণ্ট। কেউ করছেন তরকারি কাটাকুটি।একসাথে প্রায় ২ হাজার নেতাকর্মীর খাবারের আয়োজন চলছে সেখানে। ট্রাকে বাঁধা রয়েছে একাট এঁড়েগরু।

রাতে গোস্তভাতের আয়োজনের কথা জানালেন নন্দীগ্রাম পৌর বিএনপির সভাপতি আলেকজান্ডার। তিনি বলেন, বগুড়া-৪ আসনের বিএনপির সংসদ সদস্য মোশারফ হোসেনের নির্দেশে তারা রাজশাহীতে এসে গরুটি কিনেছেন।

এটির দাম পড়েছে প্রায় ৮০ হাজার টাকা। দুপুরের পর গরুটি জবাই করা হবে। রাতে নেতাকর্মীদের জন্য গোস্তভাত অথবা গোস্ত খিঁচুড়ির আয়োজন থাকবে।

সমাবেশে আসতে পথে পথে বাধা দেয়ার অভিযোগ করেন এই বিএনপি নেতা। তিনি জানান, বগুড়া থেকে রাজশাহী পৌঁছাতে পথে তাদের ৫ স্থানে বাধা দিয়েছে পুলিশ ও ক্ষমতাশীন দলের নেতাকর্মীরা। শেষ পর্যন্ত নাটোরে তাদের গাড়িবহর আটকে দেয়া হয়।

সঙ্গে তারা খাবারদাবার নিয়েছিলেন, সেগুলোসহ গাড়ি ফিরিয়ে দেয়া হয়েছে। ওই রাতেই সব বাধা উপেক্ষা করে প্রায় ২৮ কিলোমিটার পথ পায়ে হেঁটে তারা রাত ৩টার দিকে রাজশাহীতে পৌঁছান।

বিভাগীয় সমাবেশ শেষে তারা ঘরে ফিরবেননা, সোজা ঢাকার পথে পাড়ি দেবেন। দাবি বাস্তবায়ন করেই ঘরে ফেরার কথা জানান এই তৃণমূল বিএনপি নেতা।

Leave a Reply