ডেঙ্গু সচেতনতায় এবার মাঠে নামছেন তারকারা

20

বিনোদন ডেস্ক: ডেঙ্গু প্রতিরোধে রাজপথে মানববন্ধন করতে যাচ্ছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি। সোমবার বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়েন কর্পোরেশনের (বিএফডিসি) সামনে ডেঙ্গু সচেতনতায় মানব বন্ধন করবে এই সংগঠনটি।

চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান বলেন, ‘সোমবার সকাল ১১টায় এফডিসির গেটে শিল্পী সমিতির পক্ষ থেকে ডেঙ্গু প্রতিরোধে মানববন্ধন করবো আমরা।

আশা করছি সমিতির কার্যনির্বাহী সদস্যদের পাশাপাশি বাকি শিল্পীরাও এই আয়োজনে অংশ নেবেন। সেই সঙ্গে চলচ্চিত্র সংশ্লিষ্ট অন্যান্য সংগঠনের সদস্যদেরও মানববন্ধনে অংশ নেয়ার আহ্বান জানাচ্ছি।’

ডেঙ্গু প্রায় মহামারীর আকার ধারণ করেছে। অভিনয় শিল্পী সংঘও এই সমস্যার সমাধানে মাঠে নামছে। সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে জনসচেতনতা মূলক কর্মসূচীর অংশ হিসেবে অভিনয় শিল্পী সংঘ, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এর সঙ্গে যৌথ ভাবে আগামী ১ আগস্ট ২ টি পৃথক কর্মসূচী পালন করবে।

অভিনয় শিল্পী সংগের সাধারণ সম্পাদক আহসান হাবিব নাসিম জানান, ১ আগস্ট উত্তরা ৭ নাম্বার সেক্টর কাবাব ফ্যাক্টরীর সামনে সকাল ১০টায় ও উত্তরা ৪ নাম্বার সেক্টর রেল লাইনের পাশে সকাল সাড়ে ১১টায় নানা কর্মসূচী পালন করবে তারা।

এই কর্মসূচী সফল করতে অভিনয় শিল্পী সংঘের সকল অভিনয় শিল্পীদের উপস্থিত থাকার অনুরোধ করেছেন নাসিম।

উল্লেখ্য, গত ২৪ ঘণ্টায় সরকারি-বেসরকারি হাসপাতালগুলোয় ভর্তি হওয়া ডেঙ্গু জ্বরের রোগীর সংখ্যা ৮২৪ জন। হাসপাতালে ভর্তি থাকা মোট রোগীর সংখ্যা দুই হাজার ৯২১ জন। আর চলতি বছরের শুরু থেকে আজ পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন মোট ১১ হাজার ৬৫৪ জন।

এরমধ্যে চিকিৎসা নিয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়েছেন আট হাজার ৭২৫ জন। রোববার (২৮ জুলাই) সন্ধ্যায় স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন্স সেন্টার ও কন্ট্রোল রুম থেকে এ তথ্য পাওয়া গেছে।

আপনার মন্তব্য