লাইফ সাপোর্টে এটিএম শামসুজ্জামান

24
লাইফ সাপোর্টে এটিএম শামসুজ্জামান

বিনোদন ডেস্ক: বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি অভিনেতা এটিএম শামসুজ্জামানকে হাসপাতালে লাইফ সাপোর্টে নেওয়া হয়েছে।

রাজধানীর গেন্ডারিয়ায় আজগর আলী হাসপাতালে চিকিৎসাধীন এই অভিনেতাকে মঙ্গলবার বিকেলে লাইফ সাপোর্টে নেওয়া হয়।

সন্ধ্যায় সংবাদ মাধ্যমকে বিষয়টি জানান তার ছোটো ভাই সালেহ জামান সেলিম।

সালেহ জামান সেলিম জানান, গত শুক্রবার রাতে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন এটিএম শামসুজ্জামান। মল-মূত্র বন্ধ হয়ে যায়। একই সঙ্গে শ্বাসকষ্ট শুরু হয়। ওইদিন রাত ১১টার দিকে তাকে ভর্তি করা হয় গেন্ডারিয়ার আজগর আলী হাসপাতালে।

তিনি জানান, শনিবার দুপুরে প্রায় তিন ঘণ্টার অপারেশন শেষে পর্যবেক্ষণে রাখা হয় এটিএম শামসুজ্জামানকে। সোমবার চিকিৎসকদের পরামর্শে তাকে কেবিন থেকে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) নিয়ে যাওয়া হয়। এর পর মঙ্গলবার বিকেলের দিকে তাকে একই হাসপাতালে লাইফ সাপোর্টে নেওয়া হয়।

তিনি দেশবাসী ও এটিএম শামসুজ্জামানের ভক্ত অনুরাগীদের কাছে দোয়া প্রার্থনা করেন।

ষাটের দশকের শুরুতে পরিচালক উদয়ন চৌধুরীর ‘বিষকন্যা’ চলচ্চিত্রে সহকারী পরিচালক হিসেবে ক্যারিয়ার শুরু করেন এটিএম শামসুজ্জামান। প্রথম কাহিনি ও চিত্রনাট্যকার হিসেবে কাজ করেছেন ‘জলছবি’ ছবিতে। এ পর্যন্ত শতাধিক চিত্রনাট্য ও কাহিনি লিখেছেন।

অভিনেতা হিসেবে এটিএম শামসুজ্জামানের চলচ্চিত্র পর্দায় আগমন ১৯৬৫ সালের দিকে। ১৯৭৬ সালে চলচ্চিত্রকার আমজাদ হোসেনের ‘নয়নমণি’ ছবিতে খলনায়েকের চরিত্রে অভিনয়ের মাধ্যমে আলোচনায় আসেন তিনি। আজও তিনি দর্শকের কাছে নন্দিত।

দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত কারণে অভিনয় থেকে দূরে থাকলেও মাঝেমধ্যেই শখের বশে ছোট ছোট চরিত্রে অভিনয় করতে দেখা গেছে তাকে। তার অভিনীত মুক্তিপ্রাপ্ত সর্বশেষ ছবি ‘আলফা’ গত ২৬ এপ্রিল মুক্তি পায়।

আপনার মন্তব্য