২০২০ সালে বলিউড মাতাবেন নায়িকারা

14
২০২০ সালে বলিউড মাতাবেন নায়িকারা

বিনোদন ডেস্ক: বক্স অফিসের দৌড়ে আজকাল অনেক ক্ষেত্রে নায়কদের পেছনে ফেলছেন বলিউড নায়িকারা। তাইতো ২০২০ সালে বলিউডে ঝড় তুলবেন বলে জানিয়েছেন বলিউড নায়িকারা।

ছপাক
বিয়ের পর এটি প্রথম ছবি দীপিকা পাড়ুকোনের। মেঘনা গুলজারের পরিচালনায় অ্যাসিড-আক্রান্ত মালতীর ভূমিকায় অভিনয় করছেন তিনি। কাহিনি লেখা হয়েছে লক্ষ্মী আগরওয়ালের জীবন থকে।

১২ বছর বয়সে বিয়ের প্রস্তাব প্রত্যাখ্যান করায় অ্যাসিড আক্রমণ শিকার হন তিনি। ঝলসে যায় লক্ষ্মীর মুখ ও শরীরের কিছু অংশ। সেই দিনের পর থেকে প্রতিনিয়ত অ্যাসিড হামলা ও অ্যাসিড বিক্রির বিরুদ্ধে লড়াই চালিয়ে আসছেন লক্ষ্মী। ১০ জানুয়ারি মুক্তি পাচ্ছে দীপিকা অভিনীত ও প্রযোজিত ‘ছপাক’।

গাঙ্গুবাঈ কাথিয়াওয়ারি
১১ সেপ্টেম্বর মুক্তি পাবে সঞ্জয় লীলা বনশালী পরিচালিত আলিয়া ভাটের জীবনের অন্যতম গুরুত্বপূর্ণ ছবিটি। ১৯৬০ এর দশকে যৌনপল্লির ক্ষমতাশালী ম্যাডামের ভূমিকায় অভিনয় করবেন আলিয়া।

শিখছেন কাথিয়াওয়াদি ভাষাও। ‘মুম্বাই মাফিয়া কুইন’-এর অবলম্বনে গল্প লিখেছেন হুসেন জাইদি। শোনা যাচ্ছে অজয় দেবগণ রয়েছেন ছবিতে।

থালাইভি
নারী কেন্দ্রিক ছবি ও কঙ্গনা রনৌত সমার্থক বলা যেতেই পারে। ২০২০ সালে পর পর তিনটি ছবি মুক্তি পাবে তার। অশ্বিনী আইয়ার তিওয়ারির ‘পাঙ্গা’তে দেখা যাবে কাবাডি খেলোয়াড়ের চরিত্রে, মুক্তি পাবে ২৪ জানুয়ারি।

অক্টোবরে মুক্তি পাবে অ্যাকশন ছবি ‘ধাকাড়’। তবে সব বেশি আলোচনায় আছে বিজয়ের ‘থালাইভি’। এখানে তিনি জনপ্রিয় রাজনৈতিক নেত্রী ও তামিলনাড়ুর সাবেক মুখ্যমন্ত্রী জয়ললিতার ভূমিকায় পর্দায় আত্মপ্রকাশ করবেন। মুক্তি পাবে ২৬ জুন।

শকুন্তলা দেবী
গণিতে বিস্ময়কর ক্ষমতার জন্য ‘মানব কম্পিউটার’ নামে পরিচিত শকুন্তলা দেবী। ১৯৬০ সালের মাঝামাঝি সময়ে লন্ডন থেকে ভারতে ফিরে বিয়ে করেন আইপিএস অফিসার পরিতোষ বন্দ্যোপাধ্যায়কে।

যদিও ১৯৭৯ সালে বিবাহবিচ্ছেদ হয় তাদের। ১৯৮২ সালে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে তার নাম নথিভুক্ত হয়। জ্যোতিষবিদ্যায়ও পারদর্শী ছিলেন শকুন্তলা দেবী। ছবিতে বিদ্যা বালানের স্বামীর ভূমিকায় দেখা যাবে যিশু সেনগুপ্তকে। মে মাসে মুক্তি পেতে যাওয়া এই ছবির পরিচালক অনু মেনন।

থাপাড়
বলিউডে খুব বেশি দিন আগে আসেননি তাপসী পান্নু, কিন্তু এই কম সময়ের মধ্যেই বুঝিয়ে দিয়েছেন অভিনয় প্রতিভা। পরপর কয়েকটি নারী কেন্দ্রিক ছবিতে অভিনয় করে প্রশংসা পেয়েছেন।

সামনে দেখা যাবে অনুভব সিনহা পরিচালিত ‘থাপাড়’ -এ। এখানে এক নারীর দৃষ্টিভঙ্গি দিয়ে দেখা হবে নারী-পুরুষের সম্পর্ককে। ৬ মার্চ মুক্তি পাওয়ার কথা এই ছবির।

গুঞ্জন সাক্সেনা: দ্য কারগিল গার্ল
১৩ মার্চ মুক্তি পাবে জাহ্নবী কাপুর অভিনীত এ ছবি। ইন্ডিয়ান এয়ারফোর্সের প্রথম নারী পাইলটের ভূমিকায় অভিনয় করবেন তিনি।

১৯৯৯ সালের কারগিল যুদ্ধের সময়ে আহত সেনাদের যুদ্ধ ক্ষেত্র থেকে সরিয়ে আনার দায়িত্ব পালন করেন গুঞ্জন সাক্সেনা।

আপনার মন্তব্য