নাচোলে মিলমালিক সমিতির সংবাদ সম্মেলন

19
নাচোলে মিলমালিক সমিতির সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার, নাচোল: একটি দৈনিক পত্রিকায় মিথ্যা সংবাদ প্রকাশ হওয়ার প্রতিবাদে চাঁপাইনবাবগঞ্জের নাচোলে মিলমালিক সমিতির সদস্যরা সংবাদ সম্মেলন করেছেন। মঙ্গলবার বেলা ১১টায় উপজেলা মিলমালিক সমিতির উদ্দোগে স্টেশন রোডস্থ কার্যালয়ে সংবাদ সম্মেলনে মূল বক্তব্য উপস্থাপণ করেন সমিতির সভাপতি ও মেসার্স রোকেয়া চাউল কল’র মালিক আলহাজ্ব রবিউল ইসলম রাব্বিল।

এসময় উপস্থিত ছিলেন- সমিতির সাধারণ সম্পাদক ও সোনালী চাউল কল’র প্রপাইটর আলহাজ্ব সামিউল হক মানিক, রহমান চাউল কলের মালিক আতাউর রহমান, মিলন অটো রাইস মিলের মালিক শওতক আকবর মিলন, মরিয়ম-আমিন চাউল কলের প্রপাইটর মতিউর রহমান খোকন, শামস্ চাউল কল’র প্রপাইটর মোস্তফা কামাল জোহাসহ ২৮ জন মিলমালিক।

সভাপতি তাঁর উপস্থাপনায় দাবি করেন প্রকাশিত সংবাদে ডিলার বা মিলমালিকরা খাদ্যগুদামে গম ও চাউল সরবরাহ করছে। এ তথ্রটি সম্পূর্ণ বিভ্রান্তিকর। সরকারী নীতিমালা অনুযায়ী চলতি বোরো মৌসুমে(২০১৯) মিলমালিকরা শুধু চাউল সরবরাহ করতে পারবেন। অন্যদিকে কৃষকরা গম ও ধান সরবরাহ করতে পারবেন।

সংবাদে আরো বলা হয়েছে ওসি এলএসডি শফিউর রহমান ‘নিয়ম বহির্ভূতভাবে বোরো মৌসুমে খাদ্যগুদামে উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মতিউর রহমান খোকনের নিকট থেকে পঁচা, পাথর মিশ্রিত ২টন আমন চাউল ক্রয় করেছেন। এসংক্রান্ত অভিযোগটি স্থানীয় একজন সাংবাদিক উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আজহারুর ইসলাম এবং ওসিএলএসডি শফিউর রহমানকে অবহিত করলে তাঁরা এর অভিযোগের সত্যতা পান। কিন্তু ওই সাংবাদিকের বক্তব্য সঠিক নয়।

চাঁপাইনবাবগঞ্জ জেলা খাদ্য নিয়ন্ত্রক কর্তৃক বোরো সংগ্রহ-২০১৯ মৌসুমে নাচোল উপজেলার রাইস মিলের লক্ষ্যমাত্রা অনুযায়ী মেসার্স মরিয়ম-আমিন চাউর কলের প্রপাইটর মতিউর রহমান খোকন ২০.৩২মেট্রিকটন চাউর সরবরাহ করার অনুমতি পান। সেই অনুয়ায়ী গত ১৪ মে পর্যন্ত ১৫ মেঃ টন চাউল সরবারাহ করেছেন। পরে আরো সোয়া ৫মেঃ টন চাউল সরবরাহ করবেন।

সভাপতি তাঁর উপসথাপনায় দাবী করেন প্রকাশিত সংবাদে মতিউর রহমান খোকন পঁচা ও পাথর মিশ্রিত চাউল সরবরাহ করে থাকলে সাংবাদিকের অভিযোগের পরেও অভিযোগ প্রমানীত হলে ২য় ও ৩য় দফায় কর্তৃপক্ষ তার নিকট থেকে চাউল নিতে পারতেন না। তাই বিত্তিহীন, মানহানিকর ও মিথ্যা সংবাদ প্রকাশ করার পূর্বে সত্যতা জানা উচিত ছিল। সাংবাদিকরা সমাজের দর্পণ আশা করি সমাজ, দেশ ও জাতি গঠনে সাংবাদিকরা সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের আহ্বান জানান।

আপনার মন্তব্য