বগুড়ার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ

24
চারঘাটে ওয়াগন লাইনচ্যুত, রেল যোগাযোগ বিচ্ছিন্ন

বগুড়া: বগুড়ায় গাবতলী উপজেলার সুখানপুকুর স্টেশনে সান্তাহারগামী ৪৯২ ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়েছে। বৃহস্পতিবার সকাল ৯টার দিকে এ ঘটনা ঘটে। এর ফলে বগুড়ার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

রেলওয়ে কর্মকর্তারা জানিয়েছেন, লাইনচ্যুত বগিটিকে সচল করার জন্য রিলিফ ট্রেন আনা হয়েছে। খুব শিগগিরই মেরামত সম্পন্ন হয়ে ট্রেন চলাচল স্বাভাবিক হবে।

বগুড়া রেলওয়ের সহকারি নির্বাহী প্রকৌশলী দীপক কুমার সিংহ জানান, গাইবান্ধার বোনারপাড়া জংশন থেকে বগুড়ার সান্তাহার জংশনে ৪৯২ নং ট্রেন চলাচল করে। তবে ট্রেনটিতে বগুড়া আজিজুল হক কলেজের শিক্ষার্থীরা যাতায়াত করে থাকে বলে এটি কলেজ ট্রেন হিসেবে পরিচিত।

বৃহস্পতিবার সকালে ট্রেনটি বোনারপাড়া থেকে সান্তাহারের উদ্দেশ্যে রওনা দেয়। সকাল ৯টার দিকে সুখানপুকুর স্টেশনে বিরতি দিয়ে গাবতলীর উদ্দেশ্যে ছাড়ার মুহূর্তে ট্রেনের একটি বগির সুইং র‌্যাক (বগির সঙ্গে থাকা চাকাযুক্ত অংশ) ভেঙে যায়। এ সময় লোকজন চিৎকার শুরু করলে ট্রেনটি থামানো হয় এবং পরে সেটিকে সুখানপুকুর স্টেশনে আনা হয়।

তিনি বলেন, ‘বগুড়ার সঙ্গে সারাদেশের ট্রেন চলাচল আপাতত বন্ধ রয়েছে। ট্রেনটি মেরামতের জন্য দুপুর পৌনে ১২টার দিকে বোনারপাড়া থেকে একটি রিলিফ ট্রেন আনা হয়েছে। মেরামত চলছে। ঘন্টাখানের মধ্যে মেরামত শেষ হলে ট্রেন চলাচল আবার স্বাভাবিক হবে।’


আপনার মন্তব্য