বিদায় বেলায় কাঁদলেন নওগাঁর এসপি

47

নওগাঁ: বিদায় বেলায় কাঁদলেন নওগাঁর পুলিশ সুপার (এসপি) ইকবাল হোসেন পিপিএম।

শনিবার বিকেলে পুলিশ লাইনে ড্রিল সেডে জেলা পুলিশের পক্ষ থেকে বিদায় সংবর্ধনার আয়োজন করা হয়।

সম্প্রতি অতিরিক্ত উপ-পুলিশ মহাপরিদর্শক পদে পদোন্নতি পেয়েছেন ইকবাল হোসেন। যোগদান করবেন রংপুরে।

শনিবার বিকেলে  পুলিশ লাইনে পৌঁছলে তাকে জেলা গার্ড অফ অনার দেয়া এবং দুই সারিতে দাঁড়িয়ে জেলা পুলিশের পক্ষ থেকে ফুল দিয়ে বরণ করে নেয়া হয়।

অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মুহাম্মদ রাশিদুল হকের সভাপতিত্বে বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

 বক্তব্য দিতে গিয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন এসপি ইকবাল হোসেন। এক পর্যায়ে কেঁদে ফেলেন। তার কান্না দেখে অন্যরা চোখের পানি ধরে রাখতে পারেননি।

জেলা পুলিশের রীতি অনুযায়ী গাড়িতে রশি বেঁধে অতিরিক্ত পুলিশ সুপার থেকে শুরু করে সকল সদস্যরা টেনে গেট পার করে দেন। সেই সময় দুই ধারে শেষবারের মতো ফুল দিয়ে শেষ বিদায় জানানো হয়। এসময় তার সঙ্গে ছিলেন, তার সহধর্মীনি মাহফুজা আখতার ও দুই ছেলে।

এসপির বদলিতে জেলার বিভিন্ন প্রতিষ্ঠান, সামাজিক সংগঠন, থানা পুলিশ ও পুলিশ সদস্যরা বিদায় সংবর্ধনার আয়োজন করেন। ২০১৭ সালের ২ আগস্ট পুলিশ সুপার হিসেবে যোগদান করেন মো. ইকবাল হোসেন। 

২ বছর ১ মাস কর্মজীবনে দক্ষতা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করেছেন। সামান্য এ সময়ে তিনি জেলার সামাজিক ও সাংস্কৃতিক কর্মকাণ্ডের সঙ্গে সম্পৃক্ত করেছেন। পুলিশ লাইন, ব্যারাক, বাসভবন ও থানার অনেক উন্নয়ন করেছেন।

জানা গেছে, ১৯৬৯ সালের ১ জুন পাবনার সাথীয়া থানার শিয়ালন্দ গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন ইকবাল হোসেন। বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহ থেকে সম্মান অর্জন করেন। 

পরবর্তীতে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ ডিগ্রি অর্জন করেন। ১৯৯৯ সালের ১৬তম বিসিএস প্রশাসনের মাধ্যমে বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগদান করেন।

আপনার মন্তব্য