ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড পেলেন শবনম

103
ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড পেলেন সবনম

স্টাফ রিপোর্টার: ড. ইহসান হক ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড পেলেন রাজশাহী কলেজের শিক্ষার্থী শবনম মোস্তারী। বুধবার সকালে কৃতি এই শিক্ষার্থীর হাতে সম্মাননা স্মারক , সনদ এবং ৫০ হাজার টাকা শিক্ষাবৃত্তি তুলে দেয়া হয়।

কলেজের সমাজবিজ্ঞান বিভাগে আয়োজিত ওই অনুষ্ঠানেই সামাজিক স্কুলকে সেই অর্থ দান করেন শবনম।

শবনম মোস্তারী সমাজবিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী। তিনি বিভাগ পরিচালিত সামাজিক স্কুলের শিক্ষকের দায়িত্বপালন করছেন। স্কুল পরিচালনা কমিটির সহসভাপতির দায়িত্বে রয়েছেন শবনম।

শিক্ষার্থীদের উদ্যোগে ২০১৬ সালের ২৫ অক্টোবর প্রতিষ্ঠিত হয় সামাজিক স্কুল। নগরীর নামোভদ্রা এলাকায় গড়ে ওঠা এই বিদ্যালয়ে শিক্ষার্থী রয়েছে অর্ধশতাধিক।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কলেজের অধ্যক্ষ মহা. হবিবুর রহমান বলেন, রাজশাহী কলেজের হৃদয় যেহেতু বড় শিক্ষার্থীদের হৃদয় তার চেয়েও বড়। এ অর্জন রাজশাহী কলেজের জন্য মাইল ফলক হয়ে থাকল।

এ অর্জন শুধু একক কোন অর্জন নয়, এ অর্জন সকলের। সেই সাথে তিনি নতুন উদ্যমতায় কাজ করার জন্য সামাজিক স্কুলের শিক্ষক-শিক্ষার্থীদের আহ্বান জানান। 

বিশেষ অতিথির বক্তব্যে ড. ইহসান হক সম্পর্কে বলেন আহমেদ হাসান। এছাড়াও বক্তব্য রাখেন, সামাজি স্কুলের পৃষ্ঠপোষক ও সমাজবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড.নাজনীন সুলতানা, রাজশাহী কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক সম্পাদক প্রফেসর পিযুষ কান্তি ফৌজদার। 

এসময় উপস্থিত ছিলেন, সমাজকর্ম বিভাগের প্রধান প্রফেসর ড. জুবাইদা আয়েশা সিদ্দীকা, ইতিহাস বিভাগের প্রধান প্রফেসর ড. ইয়াকুব আলী, সমাজবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. আলমগীর কবির, মোহাম্মদ জাকির আল ফারুকী, সহকারী অধ্যাপক রফিকুল হাসান, রোজিনা আফরোজ, প্রভাষক নূসরাত জেরিন এ্যানী, সুলতানা জহুরা, সাদেকুল ইসলাম শিমুল প্রমুখ। 

প্রসঙ্গত, অমেরিকান ইয়েন ইউনিভার্সিটিভিত্তিক আন্তর্জাতিক শিশু সাহায্য সংস্থা ডিসট্রেসড চিলড্রেন এন্ড ইন ফ্যাক্টস ইন্টারন্যাশনাল (ডিসিআই) বিশ্বের বিভিন্ন দেশের দরিদ্র ও সুবিধাবঞ্চিত শিশু এবং তাদের পরিবারের উন্নয়নের জন্য বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে। 

আপনার মন্তব্য