এ বছরেও ঈদের নতুন পোশাক পেল সুবিধাবঞ্চিত শিশুরা

78

স্টাফ রিপোর্টার: পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে প্রতিবছরের ন্যায় এবছরেও রাজশাহীতে সুবিধাবঞ্চিত শিশুদের শিশুদের মাঝে নতুন পোশাক বিতরণ করেছে সামাজিক স্কুল। এই স্কুলটি রাজশাহী কলেজের সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত একটি স্বেচ্ছাসেবী সংগঠন।

ঈদের আনন্দ হোক সবার জন্য এই স্লোগানে মঙ্গলবার বিকেল সাড়ে ৪টায় মহানগরীর ভদ্রা এলাকার রেলওয়ে মাঠে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ৬৪ জন শিশুর হাতে ঈদের নতুন এই পোশাক তুলে দেন সামাজিক স্কুলের প্রধান পৃষ্ঠপোষক ও রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান।

সামাজিক স্কুলের সভাপতি লাবনী আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সামাজিক স্কুলের পৃষ্ঠপোষক ও রাজশাহী কলেজ সমাজবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. নাজনীন সুলতানা, সহযোগী অধ্যাপক জাকির আল ফারুকী, স্কুলের উপদেষ্টামন্ডলীর সদস্য সারোয়ার জাহান, রেজাউল ইসলাম ও বাবর মাহমুদ।

এসময় আরো উপস্থিত ছিলেন, সামাজিক স্কুলের সহ-সভাপতি সবনম মোস্তারী, হুমাইরা নাজনীন, শাকিল আহমেদ, রাকিবুল হাসান, সহ-সাংগঠনিক সম্পাদক মরিয়ম খাতুন, অর্থসম্পাদক মো: রুবেল হোসেন, দপ্তর সম্পাদক আলমগীর, শিক্ষক জুহি, সুমন, বিলকিস, আসিফ, লাবনী খাতুন, জিনারুল ইসলাম প্রমুখ।

সামাজিক স্কুলের সভাপতি লাবনী আক্তার বলেন, ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে আমাদের এ আয়োজন। ঈদের আগে সুবিধা বঞ্চিত শিশুরা নতুন পোশাক পেয়ে ওরা যেমন খুশি, আমরও তেমনি খুশি। প্রতিটি এলাকার সুবিধা বঞ্চিতদের সহযোগিতায় বিত্তবানদের এগিয়ে আসার আহবানও জানান তিনি।

স্কুলের ছোট্ট দুই শিশু বিপাশা ও মহন। তাদের হাসি মাখা মুখ দেখেই বোঝা যাচ্ছে ঈদের নতুন পোশাক পেয়ে কতো খুশি তারা। মনিকা,মুসলেমিনা,খুশি,রুবেল, রিফাত, ইয়ামিনও এই স্কুলে শিক্ষার্থী। তারাও পেয়েছে ঈদের নতুন পোশাক। তারা জানায়, বড় স্যাররা প্রতি ঈদেই আমাদের নতুন পোশাক দিয়ে থাকেন।

উল্লেখ্য, সামাজিক স্কুলটি ২০১৬ সালে প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠা হওয়ার পর থেকেই সামাজিক স্কুল সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক দিবস পালন করে থাকে।

আপনার মন্তব্য