বসন্তের আলপনায় সাজছে দেশ সেরা রাজশাহী কলেজ

0

স্টাফ রিপোর্টার: বাংলাদেশে প্রতি বছর অতি জাঁকজমকের সাথে পালিত হয় বসন্ত বরণ উৎসব। পহেলা বৈশাখের পর এটি যেন বাঙালির দ্বিতীয় প্রাণের উৎসব। এ দিনটিতে প্রকৃতির সাথে সাথে বাসন্তি সাজে সেজে ওঠে এই বাংলার মানুষেরা। পহেলা ফাল্গুন দিনটিতে আনুষ্ঠানিকভাবে মর্ত্যলোকে অভিষেক ঘটে ঋতুরাজের, আর তাকে স্বাগত জানাতে প্রকৃতি নেয় এক বর্ণিল সাজ।

এরই ধারাবাহিকতায় রাজাধিরাজের ঋতুরাজ বসন্তকে বরণ করে নিতে মরিয়া হয়ে উঠেছে দেশ সেরা রাজশাহী কলেজ প্রশাসন। কলেজকে বর্ণিল সাজে সাজাতে ব্যস্ত সময় পার করছেন শিক্ষক, শিক্ষার্থী এবং কর্মচারি ।

সরে জমিনে দেখা যায়, কলেজের প্রধান ফটককের সামনে শিক্ষার্থীদের দ্বারা আলপনায় সাজছে কলেজ ক্যাম্পাস। এছাড়া শহীদ এএইচএম কামারুজ্জামান ভবন, প্রথম বিজ্ঞান ভবন এবং ক্যাম্পাসে রবীন্দ্র-নজরুল চত্বর সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে বসন্তের আলপনা শোভা পেয়েছে।

প্রাণিবিদ্যা বিভাগের প্রধান অধ্যাপক শামীম আরা বেগম এবং সহকারী অধ্যাপক মাহ্ফুজা চৌধুরীর সার্বিক তত্বাবধানে আলপনায় অংশ নেয় বিভাগের শিক্ষার্থীসহ অন্যান্য বিভাগের শিক্ষার্থীরাও। এই আলপনাতে স্থান পেয়েছে মৌলিক পাঁচ রঙ সহ সাদা, গোলাপী, লাল, নীল, সবুজ। রাজশাহী কলেজ সাহিত্য-সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক এবং বাংলা বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ ইব্রাহীম বিষয়টি জানান।

আপনার মন্তব্য