বিতর্কিত ফাইনালে ডিগ্রি!

21
বিতর্কিত ফাইনালে ডিগ্রি!

স্টাফ রিপোর্টারঃ রাজশাহী কলেজে গত ১৮ ডিসেম্বর থেকে শুরু হয় আন্তঃবিভাগ ফুটবল প্রতিযোগিতা। খেলায় রাজশাহী কলেজের শিক্ষার্থী নয় এমন খেলোয়াড়কে খেলানো হচ্ছে এমন অভিযোগ শুরু থেকেই উঠছে ডিগ্রি পাশ কোর্স এর খেলোয়াড়দের বিরুদ্ধে।

এমন অভিযোগ নিয়েই শনিবার বেলা ১১ টার দিকে বর্তমান চ্যাম্পিয়ন ব্যবস্থাপনা বিভাগের বিরুদ্ধে সেমিফাইনালে খেলতে নামে ডিগ্রির খেলোয়াড়েরা। খেলা শুরুর ২ মিনিটের মাথায় এই অভিযোগেই মাঠ ছাড়তে হয় ৮নম্বর জার্সি পরিহিত রাব্বানী নামের ডিগ্রির এক খেলোয়াড়কে।

এমতাবস্থায় গোল শুন্যতেই কাটে খেলার প্রথমঅর্ধ। দ্বিতীয় অর্ধ খেলা শুরুর ১০ মিনিটের মাথায় হলুদ কার্ড দেখানো নিয়ে তর্কবিতর্কের এক পর্যায়ে ৭নং জার্সি পরিহিত আব্দুস সোবহান নামের ব্যবস্থাপনা বিভাগের এক খেলোয়াড়কে কিল-ঘুষি মারে ডিগ্রির খেলোয়াড়রা। প্রায় মিনিট দশেক পর পুনরায় খেলা শুরু হয়।

গোল শূন্যতেই এই বিতর্কিত খেলা গড়ায় ট্রাইবেগারে। ট্রাইবেগারেই ৪-২ গোলে ব্যবস্থাপনা বিভাগকে হারায় ডিগ্রি পাশ কোর্স। এতে করে বিতর্কিত হয়েই ফাইনালে উঠে ডিগ্রি।

এর আগে সকাল ৯ টায় ফাইন্যান্স ও ব্যাংকিং বিভাগকে ২-০ গোলে হারিয়ে ফাইনালে ওঠার গৌরব অর্জন করে ভূগোল ও পরিবেশ বিভাগ।

এ বিষয়ে ক্রীড়া কমিটির প্রধান ইতিহাস বিভাগের প্রধান অধ্যাপক ড. মোঃ ইলিয়াছ উদ্দিন বলেন, ডিগ্রিতে পড়েনা এমন প্রমাণিত হওয়ায় খেলা শুরুর পরই ডিগ্রির এক খেলোয়াড়কে মাঠ থেকে তুলে নেয়া হয়। তবে ফাইনালে যেন এমন খেলোয়াড়েরা মাঠে না নামতে পারে তার জন্য ডিগ্রির দায়িত্বে থাকা শিক্ষক সাগর কুমার মন্ডলকে বলা হয়েছে বলেও জানান তিনি।

আপনার মন্তব্য