রাজশাহী কলেজে এইচএসসি এলামনাই এসোসিয়েশন

100
রাজশাহী কলেজে এইচএসসি এলামনাই এসোসিয়েশন

স্টাফ রিপোর্টার: রাজশাহী কলেজ এইচএসসি এলামনাই এসোসিয়েশন আত্মপ্রকাশ করতে যাচ্ছে। ইতোমধ্যে বিভিন্ন প্রস্তুতি সম্পন্ন করেছে কলেজ প্রশাসন। প্রথমবারের মত উচ্চ মাধ্যমিক পর্যায়ে অধ্যয়ন করেছেন এমন শিক্ষার্থীদের নিয়ে এবছরের ২৭ ও ২৮ ডিসেম্বর একটি পূনর্মিলনী অনুষ্ঠিত হবে। কলেজ অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান এসব তথ্য নিশ্চিত করেছেন।

এলামনাই এসোসিয়েশন গঠন ও বাস্তবায়নে বিভিন্ন বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনার লক্ষে মঙ্গলবার দুপুরে সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের সাথে সাক্ষাৎ করেছেন কলেজ প্রশাসন ও কলেজের প্রাক্তনীরা। এসময় কলেজ অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমানের নেতৃত্বে রাজশাহী কলেজের বিভিন্ন ব্যাচের প্রায় ২০ জন প্রাক্তনী উপস্থিত ছিলেন।

সাক্ষাত আলোচনায় মেয়র খায়রুজ্জামান লিটন রাজশাহী কলেজের এই কর্মযজ্ঞের কথা জেনে সন্তোষ প্রকাশ করেন। এছাড়াও আগামী ২০ মে দুপুর সাড়ে ১২টায় রাজশাহী কলেজ চত্বরে এসে রেজিষ্ট্রেশন মেলার উদ্বোধন করতে সম্মতি জ্ঞাপন করেছেন।

কলেজ অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান বলেন, রাজশাহী কলেজের ১৪৭ বছরের গৌরবের ইতিহাসে এই প্রথম গঠিত হচ্ছে এলামনাই এসোসিয়েশন। তবে এটা উচ্চ মাধ্যমিক পর্যায়ে সীমাবদ্ধ থাকবে। যার নামকরণ করা হয়েছে রাজশাহী কলেজ এইচএসসি এলামনাই এসোসিয়েশন। যারা রাজশাহী কলেজে উচ্চ মাধ্যমিক পর্যায়ে পড়াশোনা করেছেন, অথবা ভর্তি হয়েছিলেন তার সবাই পুণর্মিলনীতে অংশগ্রহণ করতে পারবেন।

অধ্যক্ষ আরো বলেন, মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন ও সদর আসনের সাংসদ ফজলে হোসেন বাদশা রেজিস্টেশনের উদ্বোধনীতে থাকার সম্মতি জানিয়েছেন। এছাড়াও রাজশাহী-৩ (পবা- মোহনপুর) আসনের সাংসদ আয়েন উদ্দিন এই কলেজের প্রাক্তন ছাত্র হিসেবে উপস্থিত থাকতে পারেন বলে জানান তিনি।

উল্লেখ্য, গত ৪ মে সপ্তমবারের মত এই অনুষ্ঠানের প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়। সভায় পূণর্মিলনী অনুষ্ঠানের রেজিষ্ট্রেশনের কার্যক্রম চলতি মে মাসের তৃতীয় সপ্তাহ থেকে শুরু করার সিদ্ধান্ত গৃহীত হয়।

আরও পড়ুন:

দেশসেরায় হ্যাটট্রিক রাজশাহী কলেজের

রাজশাহী কলেজে সৌন্দর্য বাড়িয়েছে ‘আগুনরাঙা পলাশ’

ক্যাম্পাস ত্যাগে রাজশাহী কলেজ শিক্ষার্থীদের কড়াকড়ি

আপনার মন্তব্য