রাবিতে উর্দু বিভাগের নবীন বরণ ও বিদায় সংর্বধনা

14
রাবিতে উর্দু বিভাগের নবীন বরণ ও বিদায় সংর্বধনা

স্টাফ রিপোর্টার, রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উর্দু বিভাগের পক্ষ থেকে ‘শিক্ষার আলোয় বিকশিত হোক সুপ্ত প্রতিভা’ এই স্লোগনকে সামনে রেখে নবীন ২০১৮-১৯ শিক্ষাবর্ষ এবং ২০১৩-১৪ সেশনের বিদায়ী শিক্ষার্থীদের সংবর্ধনা দেয়া হয়েছে। সোমবার সন্ধায় বিশ্ববিদ্যালয়ের  শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রের (টিএসসিসি) ভবনে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

নবীন বরণ ও বিদায়ী অনুষ্ঠানে প্রধান অতিথি রাবি উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান বলেন, উর্দুতে লিখাপড়া করে দুশ্চিন্তার করার কোন কারণ নেই, দেশের শুধু সরকারী নয় বেসরকারী প্রতিষ্ঠান গুলোতে প্রতিটা সেক্টরে তোমাদের জন্য চাকরি সুযোগ রয়েছে।

পৃথিবীতে বহু ভাষা হারিয়ে গেছে চর্চা করার অভাবে অথবা ঔপনিবেশিক শাসনের কারণে। আমরা যেন মাতৃভাষাকে ভুলে না গিয়ে এর পাশাপাশি যতগুলো ভাষা শিখতে পারবো ততই রাষ্ট্রের জন্য মঙ্গল জনক।

নবীন বরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে উর্দু বিভাগের চেয়াম্যান প্রফেসর ড. নাসির উদ্দিনের সভাপত্বিতে আরো উপস্থিত ছিলেন, বিশেষ অতিথি রাবি উপ-উপাচার্য অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা ও অধ্যাপক ড. চৌধুরী মো. জাকারিয়া, কলা অনুষদের ডীন প্রফেসর ড. মো. ফজলুল হকসহ ঐ বিভাগের শিক্ষক উম্মে কুলসুম আক্তার বানু, শহীদুল ইসলাম, আতাউর রহমান, মোকাররোম হোসেন মন্ডল, সামিউল ইসলাম, রশিদুল আলম প্রমুখ।

আপনার মন্তব্য