রাবি সাংবাদিকের ওপর ছাত্রলীগের হামলায় আরসিআরইউ’র নিন্দা ও প্রতিবাদ

37
রাবিতে প্রগতিশীল ছাত্র নেতাদের উপর ছাত্রলীগের হামলা

স্টাফ রিপোর্টার: রাজশাহী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটির (রুরু) সাধারণ সম্পাদক ও দৈনিক খোলা কাগজের রাবি প্রতিনিধি ও আলী ইউনুস হৃদয়’র ওপর ছাত্রলীগের হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটির (আরসিআরইউ) সাংবাদিকরা। সেই সাথে হামলায় জড়িতদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তারা।

শনিবার সন্ধ্যায় আরসিআরইউ’র সভাপতি শামসুননহার সুইটি ও সাধারণ সম্পাদক এম ওবাইদুল্লাহ এক যৌথ বিবৃতিতে এ নিন্দা ও প্রতিবাদ জানান।

বিবৃতিতে তারা বলেন, ক্যাম্পাসে সংবাদকর্মীদের ওপর হামলা স্বাধীন ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতার পথকে বাধাগ্রস্থ করছে বলে আমরা মনে করি। সরকারদলীয় ছাত্র সংগঠন ছাত্রলীগের এ ধরনের হামলা নতুন কিছু নয়।

তারা এসব হামলা করে সাংবাদিকদের কণ্ঠস্বরকে রুদ্ধ করতে পারবে না। অবিলম্বে অভিযুক্ত ছাত্রলীগ নেতাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার জোর দাবি জানাচ্ছি।

উল্লেখ্য, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনে শনিবার বিকেল ৩ টা থেকে জাজ মাল্টিমিডিয়া প্রযোজিত বাণিজ্যিক সিনেমা ‘দহন’ প্রদর্শনী শুরু হয়। মিলনায়তনে সিনেমা প্রদর্শনী নিয়ে নানা সমালোচনা প্রতিবাদের পরেও বিশ্ববিদ্যালয় প্রশাসন সিদ্ধান্তে অনড় থাকে।

পরে বিকেল সাড়ে ৩ টায় মিলনায়তনের সামনে প্রক্টর ও পুলিশের উপস্থিতিতেই ছাত্রলীগ নেতারা আলী ইউনুস হৃদয়কে মারধর করে।

আপনার মন্তব্য